চবিতে ‘বঙ্গবন্ধু চেয়ার’-এর গবেষক হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক মুনতাসীর মামুন

চবি প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ১২:৩৭ PM, ১৫ মার্চ ২০২১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘বঙ্গবন্ধু চেয়ার’-এ (গবেষণাকেন্দ্র) গবেষক হিসেবে নিয়োগ পেয়েছেন ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন।গত ২৭ ফেব্রুয়ারি ২০২১,শনিবার দুপুরে ৫২৯তম সিন্ডিকেট সভায় (এক্সট্রা অর্ডিনারি) তাঁকে নিয়োগ দেওয়া হয়। তিনি আজ ১৫ মার্চ,২০২১ থেকে আগামী ১৫ মার্চ,২০২৩ পর্যন্ত দুই বছর এ পদে থাকবেন।
বিষয়টি নিশ্চিত করেছিলেন , বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান। তিনি বলেন, যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে, সিন্ডিকেট সভার অনুমোদনের ভিত্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক মুনতাসীর মামুনকে ওই পদে নিয়োগ দেওয়া হয়েছে।
বিশ্ববিদ্যালয় থেকে জানা গেছে, ২০১৭ সালের ২৭ আগস্ট বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ৫১০তম সভার সিদ্ধান্ত অনুসারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কীর্তি নিয়ে গবেষণা ও তাঁর স্মৃতি সংরক্ষণে বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু চেয়ার পদ সৃষ্টির সুপারিশ করা হয়।
অধ্যাপক মুনতাসীর মামুন একজন কীর্তিসম্পন্ন গবেষক ও ইতিহাসবিদ। এমন যোগ্য ব্যক্তির হাত ধরে বঙ্গবন্ধুর রাজনীতি ও জীবনচর্চা আরও প্রসারিত হবে। তাঁর গবেষণা কার্যক্রমের মাধ্যমে বিশ্ববিদ্যালয় আরও এগিয়ে যাবে।

আপনার মতামত লিখুন :