চবিতে ভর্তি পরীক্ষা: একদিনে সাড়ে সাত হাজার আবেদন

প্রতিবেদক চবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৩৩ PM, ১৩ এপ্রিল ২০২১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া অনলাইনে সোমবার (১২ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় শুরু হয়েছে। শিক্ষার্থীরা আবেদন করতে পারবে ৩০ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

সোমবার আবেদন প্রক্রিয়া শুরুর পর থেকে আজ(মঙ্গলবার) সকাল ১০টা পর্যন্ত প্রায় সাড়ে সাত হাজার আবেদন জমা পড়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম।

চবিতে এবারও চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে, মানোন্নয়ন বা অনিয়মিত শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন না এবারের পরীক্ষায়। অর্থাৎ, ২০১৮ সালে নিয়মিত মাধ্যমিক বা দাখিল বা সমমান পরীক্ষা এবং ২০২০ সালে নিয়মিত উচ্চ মাধ্যমিক বা আলিম বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরাই কেবল আবেদন করতে পারবেন।

‘বি’ ইউনিটে ২২ ও ২৩ জুন, ‘ডি’ ইউনিটে ২৪ ও ২৫ জুন, ‘এ’ ইউনিটে ২৮ ও ২৯ জুন, ‘সি’ ইউনিটে ৩০ জুন এবং ‘বি১’ ও ‘ডি১’ উপ-ইউনিটে ১ জুলাই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ইউনিট/উপ-ইউনিট প্রতি ৫৫০ টাকা আবেদন ফি (প্রসেসিং ফি প্রযোজ্য) প্রদান করে আবেদন সম্পন্ন করতে হবে। এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা যেকোনো তথ্য জানতে ও আবেদন করতে পারবেন।

https://admission.cu.ac.bd/

আপনার মতামত লিখুন :