চাঁদপুরে তিন কলেজ শিক্ষার্থীর করোনা শনাক্ত, ছাত্রীনিবাস বন্ধ ঘোষণা

ডেস্ক রির্পোট
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:০৬ PM, ২৩ সেপ্টেম্বর ২০২১

চাঁদপুরের কচুয়ায় উপজেলার ড. মনসুরউদ্দিন মহিলা কলেজের তিন শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়েছে। শিক্ষার্থীদের করোনা শনাক্তের পর কলেজটির ছাত্রীনিবাস বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

করোনা শনাক্ত শিক্ষার্থীরা হচ্ছেন- প্রসন্নকাপ গ্রামের আকলিমা আক্তার (১৭),বড়কড়ই গ্রামের জান্নাত আক্তার (১৭) ও নবাবপুর গ্রামের ফাতেমা আক্তার নিশি (১৮)। করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ মো.শহীদুল ইসলাম। কলেজ কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, এ ঘটনায় কলেজের ছাত্রী নিবাস ১৫ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্র জানায়, গত ২০ সেপ্টেম্বর ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের ৫০ শিক্ষার্থীর নমুনা সংগ্রহ করা হয়। ২২ সেপ্টেম্বর বুধবার ৩জনের করোনা রিপোর্ট পজিটিভ আসে।

ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম জানান, সরকারি নির্দেশনা মেনে আমরা প্রতিদিন শিক্ষার্থীদের তাপমাত্রা মেপে কলেজে ক্যাম্পাসে প্রবেশ করাচ্ছি। কারো তাপমাত্রা একটু বেশি হলেই ওই শিক্ষার্থীর করোনা পরীক্ষার ব্যবস্থা নিচ্ছি।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষে পাঠদান পরিচালনা করা হচ্ছে। কলেজ ছাত্রী নিবাসে উঠতে ইচ্ছুক এমন ৫০ জন শিক্ষার্থীর করোনা পরীক্ষা করা হয়েছে। তন্মধ্যে একজন পরীক্ষার্থীসহ ৩ শিক্ষার্থীর করোনা রিপোর্ট পজেটিভ পাওয়া গেছে। তিন শিক্ষার্থীর করোনা শনাক্তের রিপোর্ট পাওয়ার সাথে সাথেই তাদের অভিভাবকদের কলেজে ডেকে এনে করোনা শনাক্ত শিক্ষার্থীদের হোম আইসোলেশন নিশ্চিত করা হয়েছে। এ ব্যাপারে অভিভাবক ও শিক্ষার্থীকে উদ্বিগ্ন না হওয়ার জন্য বলা হয়েছে।

আপনার মতামত লিখুন :