জবিতে শিক্ষক বাসভবনে আগুন, নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস

অনুপম মল্লিক,জবি
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২৯ PM, ০৬ জুলাই ২০২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র শিক্ষক বাসভবনে আগুন লাগার ঘটনা ঘটেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

মঙ্গলবার (৬ জুলাই) রাত পৌঁনে আটটার দিকে শিক্ষকদের বাসভবনের ২০২ নং কক্ষে আগুন লাগে।

ধারনা করা হচ্ছে, আগুনের সূত্রপাত রান্নাঘরের এডজাস্ট ফ্যান থেকে। পরে, ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, ২০২ নাম্বার রুমে নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক শফিকুল ইসলাম থাকতেন। রাত ৭:৪৫ এর দিকে ২০১ নাম্বার রুমের ফিন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক শেখ আলমগীর হোসেন প্রথম আগুন দেখতে পায়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর থানায় ফোন দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তালা ভেঙ্গে রুমে প্রবেশ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের পেছনে অবস্থিত একমাত্র ডরমিটরি ভবনের ২০২ নম্বর কক্ষে আগুন লাগে। রান্নাঘরের এডজাস্ট করা ফ্যান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

পাশের রুমে থাকা প্রথম প্রত্যক্ষদর্শী ফিন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক শেখ আলমগীর হোসেন জানান, “ডরমেটরির দুতলায় ২০২ নং কক্ষে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক শফিকুল ইসলাম থাকতেন। লকডাউনের আগে তিনি বাড়ি চলে যান। কিন্তু উনার রান্নাঘরের এডজেস্টার ফ্যান অন ছিলো। ওইটা টানা ঘুরতে থাকায় সেটা গরম হয়ে ব্রাস্ট হয়ে আগুন ধরে গেছে। রুমে তালা ছিলো। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর থানায় খবর দিলে পুলিশ ও ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে এনে চলে গেছে।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, “আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিস এসেছিলেন। পুলিশ এসেছিলো। তারা আগুন নিয়ন্ত্রণে এনেছেন। রান্নাঘরের এডজেস্টার ফ্যান ছাড়া ছিলো। সেখান থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। ফ্যান ঘুরতে ঘুরতে তার গরম হয়ে পুড়ে গেছে এবং আগুন লেগে যায়।”

আপনার মতামত লিখুন :