জবির ক্লাস পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত আজ

অনুপম মল্লিক,জবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৩৫ AM, ০৮ জুন ২০২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সরকারি স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ ও পরীক্ষার রুটিন প্রণয়ন, শিক্ষার্থীদের যাতায়াতের জন্য পরিবহন ব্যবস্হাসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেয়ার জন্য সাধারণ সভার ডাক দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রসাশন৷

রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা যায়, মঙ্গলবার (৮ জুন) বেলা ১১:০০ ঘটিকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এর সভাপতিত্বে তাঁর কনফারেন্স কক্ষে এই সভা অনুষ্ঠিত হবে।

সভায় আরো উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার সকল অনুষদের ডীন ইনস্টিটিউটসমূহের পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, প্রক্টর, পরিচালক (ছাত্র কল্যাণ) পরীক্ষা নিয়ন্ত্রক ও পরিবহন প্রশাসক।

এদিকে পরীক্ষার আগে রিভিউ ক্লাসের ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্যের দায়িত্বে থাকা ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেছিলেন, রিভিউ ক্লাস নিতেই হবে তা না হলে শিক্ষার্থীরা কিভাবে পরীক্ষা দিবে,আর এটা তো আগের সিদ্ধান্ত।রিভিউ ক্লাস ১ সপ্তাহ তো নিতেই হবে, তবে ২ সপ্তাহ হলে তো ভালো।

এর আগে গত বছর ২ জুলাই সাবেক উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে ট্রেজারার, অনুষদের ডীন, ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় চেয়ারম্যান, প্রক্টর, পরীক্ষা নিয়ন্ত্রক ও লাইব্রেরিয়ানের সমন্বয়ে এক অনলাইন মিটিংয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ক্লাস নেয়ার বিষয়ে নয়টি সিদ্ধান্ত নেয়া হয়।

এর মধ্যে একটি ছিল, ক্যাম্পাসে ক্লাস শুরু হলে রিফ্রেশমেন্ট ক্লাসের জন্য তিন সপ্তাহ সময় দেয়া হবে। এ সময় ব্যবহারিক ক্লাসও নেয়া হবে।

আপনার মতামত লিখুন :