ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সারাদেশ
  13. সাহিত্য
  14. স্বাস্থ্য

জবি ছাত্রীকে মদ্যপান প্রস্তাবের অভিযোগ ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে

প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জবি
আগস্ট ৩, ২০২২ ৯:৪৮ অপরাহ্ণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নৃবিজ্ঞান বিভাগের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের এক ছাত্রীকে মদ্যপানের প্রস্তাবের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের কর্মী মেহেদী হাসান মুনের বিরুদ্ধে। মুন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ১২ ব্যাচের শিক্ষার্থী এবং ওই নারী শিক্ষার্থী নৃবিজ্ঞানের।

বুধবার (৩ আগষ্ট) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে ওই নারী শিক্ষার্থী অভিযোগ পত্র জমা দেয়। এসময় এ ছাত্রীর দুই সহপাঠীও নিরাপত্তা চেয়ে অভিযোগ পত্র জমা দেয়।

অভিযোগ পত্রে বলা হয়, মেহেদী হাসান মুন ওই নারী শিক্ষার্থীকে বিভিন্ন সময় উত্যক্ত করে আসছিল। মুন এ ছাত্রীকে মদ পান করার প্রস্তাবও দেয় বলে অভিযোগ পত্রে বলা হয়।

এছাড়া নৃবিজ্ঞানের এ ছাত্রীর দুই নারী সহপাঠী আজকের অভিযোগ পত্র জমা দেওয়ার স্বাক্ষী হওয়ায় নিরাপত্তা চেয়ে তাঁরাও অভিযোগ পত্র জমা দেয় প্রক্টর বরাবর।

এদিকে মুনও প্রক্টর অফিসে একটি অভিযোগ জমা দেয়। সেখানে সে জানায়, আজ সকালে তাঁকে ক্যাম্পাসের জুনিয়র মেয়েকে উত্যক্ত করার অভিযোগ এনে মারধর করে বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ১৩ ব্যাচের নওশের বিন আলম ডেভিড, গণিত বিভাগের ১৩ ব্যাচের জাহিদুল ইসলাম হাসান ও ১৪ ব্যাচের মাহথির আনান আলিফ। এমন অভিযোগ সে অস্বীকার করে এবং প্রমাণস্বরূপ সব প্রদর্শন করে। প্রশাসনের কাছে আবেদন জানায়, এ হামলার সুষ্ঠু তদন্ত করে বিচার করার জন্য।

অভিযোগের বিষয়ে মুন বলেন, দীর্ঘদিন থেকে আমাকে ওই তিন মেয়ে ম্যাসেন্জারে নক দিত। আমি ক্যাম্পাসে গেলে আসলে আমাকে দেখলেই তাঁরা নানা ভঙ্গি করে স্লেজিং করত। কিন্তু আমি আজ মারধরের শিকার হয়ে যখন প্রক্টর অফিসে অভিযোগ দিতে চাই তখন দেখি ওই মেয়েরাই উল্টো আমার বিরুদ্ধে অভিযোগ দিচ্ছে।

এদিকে, বিকেলে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ফটকের সামনে ওই নারী শিক্ষার্থীকে কেন্দ্র করে আবারও হাতাহাতিতে জড়িয়ে পরে মেহেদী হাসান মুনসহ তাঁর বন্ধুরা এবং সকালে মুনের ওপর হামলাকারীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, আজকের অভিযোগ পত্র গুলোর বিষয়ে তদন্ত করে বিচারের আওতায় আনা হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

‘বীর মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ, কেন্দ্রীয়’ এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

গুচ্ছ পদ্ধতিতে স্বেচ্ছাচারিতার অভিযোগ: ইবি শিক্ষকের একক প্রতিবাদ

কুবি ছাত্রলীগের কমিটি গঠনে জীবনবৃত্তান্ত কর্মসূচি সম্পন্ন

রাবিতে ভর্তি পরীক্ষা উপলক্ষে প্রশাসনের আমন্ত্রণে ছাত্র সংগঠনসমূহের ৫ দফা প্রস্তাবনা

অগ্নিসেতুর চতুর্থ কমিটি ঘোষণা

কুবিতে এ ইউনিটের গুচ্ছ ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত

জাবিতে মানিকগঞ্জ জেলার শিক্ষার্থীদের নতুন কমিটি

ইবি: নতুন শিক্ষকদের বরণ করে নিলো মার্কেটিং বিভাগ

ব্রয়লার মুরগীতে এন্টিবায়োটিক ও সবজিতে কীটনাশক ব্যবহার হতে পারে ক্যান্সার

কুবির উপাচার্যের গড়িমসিতে পাঁচ মাসেও রেজিস্ট্রার নিয়োগ দিতে পারেনি