জবি মেডিকেল সেন্টারে ডাক্তার অনুপস্থিত, ভোগান্তিতে শিক্ষার্থীরা

অনুপম মল্লিক,জবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:০১ PM, ১০ জুন ২০২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আধুনিক মেডিক্যাল সেন্টারে সেবা নিতে এসে ঘুরে যাচ্ছেন রোগীরা। দায়িত্বরত ডাক্তার না থাকায় ভোগান্তি বেড়েছে শিক্ষার্থীদের।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের নিচে অবস্থিত জবির আধুনিক মেডিক্যাল সেন্টার। প্রতিদিন বাই রোটেশনে একজন করে ডাক্তার দায়িত্ব পালন করেন।

বৃহস্পতিবার (১০ জুন) দায়িত্ব পালন করার কথা ছিল ডা. মো. ফখরুল ইসলামকে। কিন্ত তিনি না আসায় সেবা নিতে এসে ফিরে গেছেন কয়েকজন শিক্ষার্থী।

সেবা নিতে এসে ফিরে যাওয়া কয়েকজন শিক্ষার্থী বলেন, আমাদের এখানে নাকি সব সময় ডাক্তার থাকবেন। কিন্ত এখন ডাক্তার নেই।

ডাক্তার থাকলে আমাদের ভোগান্তি কম হতো।
কেন আসেননি এ ব্যাপারে মোবাইল ফোনে জানতে চাইলে ডা. মো. ফখরুল ইসলাম বলেন, আমি অসুস্থ তাই আসতে পারিনি।

পরবর্তীতে তিনি প্রতিবেদককে ফোন করে বলেন, আমার নম্বর আপনাকে কে দিয়েছে? আপনি কী বিশ্ববিদ্যালয়ের অথরিটি? আমাকে ফোন দিয়ে বলতেছেন আমি কেন আসিনি। আমাদের মেডিক্যাল অফিসার ডা. মিতা শবনমের সঙ্গে কথা বলেন।

এ ব্যাপারে জানতে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারের উপ-প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. মিতা শবনম বলেন, আমাদের ডিউটি ভাগ করা ছিল। তিনি আসেননি এখন আমি কী করবো?

আপনাকে কিছু জানিয়েছে কিনা এ ব্যাপারে জানতে চাইলে মিতা শবনম বিডি ক্যাম্পাসকে বলেন, না তিনি আমাকে কিছু জানাননি। আমার সঙ্গে দু’দিন তার ডিউটি ছিল। তিনি কিছু জানাননি। অফিসে আমি খোঁজ নিয়েছি তিনি কাউকে কিছু জানাননি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বিডি ক্যাম্পাসকে বলেন, ‘আমি দেখতেছি ব্যাপারটা’।

আপনার মতামত লিখুন :