জাককানইবিতে নারী উদ্যোক্তাদের পেশাদারিত্ব বিষয়ক ওয়েবিনার

জাককানইবি প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ০১:২২ PM, ২৮ ফেব্রুয়ারী ২০২১

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) “নারী উদ্যোক্তাদের পেশাদারিত্ব” শীর্ষক ওয়েবিনার আয়োজন করেছে “হোয়াইট ডাভ”। শুক্রবার (২৬ ফেব্রুয়ারী) হোয়াইট ডাভের অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে ভার্চুয়ালি এই সেশনটি অনুষ্ঠিত হয়। সেশনে নারী উদ্যোক্তাদের জীবনে পেশাদারিত্বের বিভিন্ন দিক আলোচনা করা হয়।সুবিধা বঞ্চিত নারীদের হাতে তৈরি পণ্যের মাধ্যমে স্বাবলম্বী করে তোলাই প্রজেক্টটির মূল উদ্দেশ্য।
অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে যুক্ত ছিলেন আমেরিকান বাংলাদেশ সেন্টার ফর ডেভেলপমেন্ট এক্সিলেন্সের (এবিসিডিই) ফাউন্ডার এবং সিইও কাজী রাকিবুদ্দিন আহমেদ। উদ্যোক্তাদের পেশাদারিত্ব, যোগাযোগ দক্ষতা, পণ্যের ব্র্যান্ডিং, লক্ষ্য নির্ধারণ, সমাজের শান্তি বিনির্মাণে নারীর ক্ষমতায়নের প্রভাবসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন তিনি।
এছাড়াও সেশনটিতে অতিথি হিসেবে ছিলেন ব্রাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস এর প্রজেক্ট ম্যানেজার জিয়া উদ্দিন এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের স্থানীয় সরকার এবং নগর উন্নয়ন বিভাগের শিক্ষক ও হোয়াইট ডাভ প্রজেক্টের মেন্টর সাদিক হাসান শুভ। অতিথিবৃন্দ জীবনের নানাবিধ সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে সেশনে আলোচনা করেন।
সেশনটি সঞ্চালনা করেন হোয়াইট ডাভ প্রজেক্টের টিম মেম্বার জাকিয়া সুলতানা এবং ভলান্টিয়ার সানজিদা রূম্পা। সেশনের টেকনিক্যাল সাপোর্টে ছিলেন ভলান্টিয়ার সোহান মাহমুদ মৃদুল। এছাড়াও আলোচনা শেষে হোয়াইট ডাভ প্রজেক্ট সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা এবং অতিথিদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন প্রজেক্ট কো-অর্ডিনেটর জেসমিন খাতুন।

আপনার মতামত লিখুন :