জাতীয় শোক দিবসে বাকৃবিতে খাদ্য সামগ্রী বিতরণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, বাকৃবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:১৭ PM, ১৫ অগাস্ট ২০২১

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) দরিদ্র, দুস্থ এবং অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। রবিবার (১৫ আগস্ট) সকাল ১১ টায় বিশ^বিদ্যালয়ের হ্যালিপ্যাডে এ বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা এ কর্মসূচির অয়োজন করে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের আশে-পাশের ২০০ জন দরিদ্র, দুস্থ এবং অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, লবণ এবং তেল। এছাড়াও অনেকের মাঝে নগদ টাকা দিয়ে সহায়তা করা হয়।

এ সময় বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ বাকৃবি শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ. কে. এম জাকির হোসেন, প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দিন, কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের অধ্যাপক ড. মো. মঞ্জুরুল আলম, পশুপুষ্টি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আল-মামুন। এছাড়াও বাংলাদেশ ছাত্রলীগ বাকৃবি শাখার সভাপতি মো. সবুজ কাজী এবং সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেলসহ অন্যান্য শিক্ষক এবং নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী এ সময় বলেন, বঙ্গবন্ধু ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখতেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন পূরণের লক্ষেই চলছেন। বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ বাংলাদেশ এর মহাসচিব আ. ফ. ম বাহাউদ্দিন নাছিমের অনুপ্রেরণায় আমরা এ খাদ্য বিতরণের আয়োজন করেছি। করোনা মহামারীর এই সংকট সময়ে আমরা গরিব এবং অসহায় মানুষের মাঝে স্বল্প কিছু সাহায্য করতে পেরেছি। আমি আশা করি একদিন এ সাহায্য নেওয়ার জন্যে কোনো লোক থাকবে না। সেদিনই ক্ষুধামুক্ত বাংলাদেশ দেখবো আমরা।

 

আপনার মতামত লিখুন :