জাবি শিক্ষার্থীরা হল ছাড়বেনা,প্রশাসন হলে রাখবে না

জাবি প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ১০:১৭ AM, ২৩ ফেব্রুয়ারী ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) যে সকল শিক্ষার্থীরা সরকারী আদেশ অমান্য করে হলে অবস্থান করছে সেসকল শিক্ষার্থীদের অনতিবিলম্বে হল ছাড়ার নোটিশ দিয়েছিলো বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে এখনো আবাসিক হল ছাড়েননি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এদিকে গতকাল শিক্ষামন্ত্রী জানিয়েছেন ১৭ মে পূর্বে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলবে না। পাশাপাশি ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয়ের পাঠদান কার্যক্রম শুরু হবে। তাছাড়া সকল শিক্ষার্থীদের করোনা টিকা আওতায় এনেই হলে প্রবেশ করতে হবে। এবং হলে অবকাঠামো পরিষ্কার পরিচ্ছন্ন করে রাখতে নির্দেশ দিয়েছে শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী আরো জানান, যারা এখনো নিষেধাজ্ঞা অমান্য করে আবাসিক হলে অবস্থান করছেন তারা দ্রুত যেনও হল ত্যাগ করেন।

হলে অবস্থান করা শিক্ষার্থীরা জানিয়েছে,তারা হল ত্যাগ করবে না। দ্রুত সময়ের ভিতের ক্যাম্পাস ও হলসমূহ খুলে দিতে হবে।

এদিকে সরকারী নির্দেশ অমান্য করে যেসব শিক্ষার্থী বন্ধ হলে অবস্থান করছে সেসব শিক্ষার্থীদেরকে গতকাল সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল দশটার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছিলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন। অন্যথায় প্রশাসন হলে অবস্থান করা শিক্ষার্থীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। তবে এখনো হলেই অবস্থান করছে শিক্ষার্থীরা।

প্রসঙ্গত,এর আগে গত (১৯ ফেব্রুয়ারী) শুক্রবার ক্যাম্পাসে হল খোলার দাবিতে আল্টিমেটাম দেয় শিক্ষার্থীরা। পরদিন শনিবার দুপুরে প্রশাসনের পক্ষে কথা বলা হলেও শিক্ষার্থীদের দাবি না মানায় তারা ক্যাম্পাসে ফের বিক্ষোভ শুরু করে।
এসময় আন্দোলনকারীদের ‘এক দফা এক দাবি, আজকেই হল খুলে দিবি’ স্লোগান দিয়ে আল বেরুনী হলের তালা ভেঙে আল বিরুনী হল,প্রীতিলতা হল, ফজিলাতুন্নেছা হলের ভেতরে প্রবেশ করে শিক্ষার্থীরা।

 

আপনার মতামত লিখুন :