জীবন রক্ষার্থে থানায় জিডি করলেন রাবি ভিসি

বিডি ক্যাম্পাস ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ১০:০৭ PM, ২৮ জুন ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি ও তার পরিবারের সদস্যদের জীবন রক্ষার্থে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে ‘মানবিক নিয়োগপ্রাপ্ত’ ব্যক্তিদের কয়েকজনের নাম উল্লেখ করে দায়িত্বপ্রাপ্ত উপাচার্য আনন্দ কুমারের পক্ষে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আবদুস সালাম সোমবার বিকেলে এই জিডি করেন।

রাজশাহী মহানগর পুলিশের মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান জানান, গত বুধবার মহানগর পুলিশ কমিশনারের কাছে বিশ্ববিদ্যালয়ের শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য লিখিত আবেদন করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরই ধারাবাহিকতায় কর্তৃপক্ষ এবার জিডি করেছে। পুলিশ আইনানুগ ব্যবস্থা নেয়া শুরু করেছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবদুস সালাম জানান, দায়িত্বপ্রাপ্ত উপাচার্য আনন্দ কুমার সাহা রেজিস্ট্রারের কাছে পত্রটি পাঠিয়েছিলেন। উপাচার্যের পক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে জিডি করা হয়েছে। এটি প্রক্টরের মাধ্যমে থানায় গেছে।

এদিকে সোমবার দুপুরে এক মানববন্ধনে ‘অবৈধ’ নিয়োগপ্রাপ্তরা বর্তমান ভারপ্রাপ্ত ভিসি চাকরিতে পদায়নে স্থগিতাদেশ জারি করেছেন। কোন ক্ষমতাবলে তিনি আগুন নিয়ে খেলা করছেন?’ মানববন্ধনে এমন প্রশ্নও ছুঁড়ে দিয়েছে। এবার পদায়ন করতে না দিলে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম চলতে দেয়া হবে না বলে হুমকি দেয়া হয়েছে। এজন্য ৭২ ঘণ্টার সময়সীমা বেঁধে দিয়েছেন নিয়োগপ্রাপ্তরা। অন্যথায় আমরণ অনশনের হুমকি দেয়া হয়েছে।

এর পূর্বে, গত বৃহস্পতিবার (২৪ জুন) দুপুরে প্রশাসনিক ভবনে আয়োজিত এক ব্রিফিংয়ে অভিযোগ করেন রুটিন উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা বলেন, বিশ্ববিদ্যালয়ের শান্তিশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন নগর পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছি। শান্তি শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার জন্য অবৈধভাবে নিয়োগ পাওয়া ১৩৮ জনকে দায়ী করেছেন তিনি।

 

আপনার মতামত লিখুন :