জীবন সংকটে রাবি শিক্ষার্থীর, চিকিৎসায় প্রয়োজন ২৫ লক্ষ টাকা

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৫৭ PM, ০৩ মে ২০২১

দীর্ঘ ছয় মাস যাবত প্রোগ্রেসিভ বোন মেরু ফেইলিউর (Progressive Bone Marrow Failure) রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী হয়ে আছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফাইন্যান্স বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী উজ্জ্বল কুমার বর্মন।
বিরল রোগের জটিলতায় ভোগা উজ্জ্বলের চিকিৎসার ব্যয়ভার অদ্যাবধি তার পরিবার নির্বাহ করেছে। তার চিকিৎসার জন্য প্রায় ২৫ লক্ষাধিক টাকার প্রয়োজন। এ বিপুল পরিমাণ অর্থ তার পরিবারের পক্ষে ব্যয় করা সম্ভব নয়।তার চিকিৎসার জন্য আজও মানুষের দিকে চেয়ে আছেন তার পরিবার।
পরিবার সূত্রে জানা গেছে,গত বছরের ২৫শে জুনে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে প্রথমে জয়পুরহাট এ ডাক্তারকে দেখানো হয়। বিভিন্ন টেস্ট করানোর পরে শরীরে ব্লাড ও হিমোগ্লোবিন কমে যাওয়ায় শরীরে জরুরী ভিত্তিতে ৪ ব্যাগ ব্লাড দিতে বলা হয়। একই বছরের ২ জুলাই রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি হওয়ার পরামর্শ দেন ডাক্তার। পরে একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসা নেয়ার পরেও শারীরিক অবস্থার উন্নতি না ঘটায় ডাক্তার ভারত যেতে বলেন। এতে টেস্ট ও রিপোর্ট বের করতে প্রায় ১ লক্ষ টাকার মতো ব্যয় হয়ে যায়। যা বিভিন্ন মাধ্যমের কাছে থেকে লোন, দানের অর্থ। অবশেষে উন্নত চিকিৎসার জন্য সি.এম.সি. ভেলোর ভারত এ ডাক্তার দেখানো হয়। সেখানে ডাক্তার বিভিন্ন টেস্ট করাতে বলেন এবং টেস্ট করে রিপোর্ট দেখে শারীরিক অবস্থার অবনতি দেখে তিনি বোন মেরু প্রতিস্থাপন এর জন্য বলেন অতি শীঘ্রই। যেখানে প্রায় ২৫ লক্ষ টাকার মতো ব্যয় হবে জানিয়েছে ডাক্তাররা।

বন্ধু-বান্ধব ও শিক্ষকদের সহোযোগিতায় এখন পর্যন্ত গত ৬ মাস যাবত চিকিৎসার জন্য প্রায় ৩-৪ লক্ষ টাকার মতো ব্যয় করা হয়েছে।
অনেকেই ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে অর্থ সংগ্রহের চেষ্টা করছেন। চিকিৎসা ব্যয় বহন করতে না পেরে জেলা প্রশাসকের মাধ্যম দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর জরুরী ভিত্তিতে চিকিৎসা সহায়তা চেয়েছে শিক্ষার্থীর পরিবার।
চিকিৎসা চালিয়ে নেয়ার জন্য হৃদয়বান ও ধনবান ব্যক্তিদের কাছে সাহায্য কামনা করেছেন তার পরিবারের সদস্যরা। কেউ সহায়তা করতে চাইলে আর্থিক সাহায্য পাঠাতে পারেন নিম্নোক্ত নাম্বারে:

নগদ একাউন্ট: ০১৭০১০৪০৯৮০
ডাচ্-বাংলা ব্যাংক :248.151.58088 দিপালী রাণী বর্মণ (মা)
বিকাশ:০১৯৩৩৯৭৮৩৪৩ (পারসোনাল)
সোনালী ব্যাংক: ০৭০৩৯০১০১৭১১৯

আপনার মতামত লিখুন :