জুলাইয়ে এসএসসি পরীক্ষা হলে সেপ্টেম্বরে এইচএসসি

বিডি ক্যাম্পাস ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১৫ AM, ২৮ ফেব্রুয়ারী ২০২১

আগামী জুলাই মাসে এসএসসি ও সমমানের পরীক্ষা আয়োজন করা হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার (২৭ ফেব্রুয়ারি) আন্তমন্ত্রণালয়ের বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
মন্ত্রী বলেন, ৩০ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে। এসএসসি পরীক্ষার্থীদের ৬০ দিন আর এইচএসসি পরীক্ষার্থীদের ৮৪ দিন ক্লাস করানো হবে। এক্ষেত্রে তাদের সপ্তাহে ৬ দিনই ক্লাস করতে হবে। আশা করছি জুলাই মাসে এসএসসি পরীক্ষা নিতে পারবো।
এদিকে এইচএসসি ও সমমান পরীক্ষা কবে নেয়া হবে সে বিষয়ে শিক্ষামন্ত্রী কিছু না জানালেও মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন জানিয়েছেন, জুলাইয়ে এসএসসি পরীক্ষা হলে সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষা নেয়া হবে। এসএসসি পরীক্ষার পর এক মাস সময় নিয়ে এইচএসসি পরীক্ষা আয়োজন করা হবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন উপস্থিত ছিলেন।

এছাড়া সভায় মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো: আমিনুল ইসলাম খান, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) কামাল হোসেন, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, করোনা বিষয়ক জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটির প্রধান অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ, পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ, মাধ্যিমক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলমসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত লিখুন :