ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:১১ AM, ১৪ এপ্রিল ২০২১

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও ডাকসুর সাবেক সমাজ সেবা বিষয়ক সম্পাদক আখতার হোসেনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সামনে থেকে তাকে আটক করা হয়।

তার আটকের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসাইন। তিনি বলেন,  একটু আগে তাকে আটক করা হয়েছে। তিনি শাহবাগ থানায় আছেন।
এ বিষয়ে ঢাকসুর সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূর জানান, লকডাউনের নামে ভিন্নমত ও বিরোধীদের দমনে সরকারের নির্মমতার নিন্দা ও প্রতিবাদ জানাই। দীর্ঘ কয়েক মাস ধরে একটু মানসিক সমস্যায় ভুগছিলেন। মাত্র কয়েকদিন আগে টাইফয়েড থেকে সেরে উঠেছে। গত ৬ মাসে ১০ কেজি ওজন কমেছে। অসুস্থ থাকায় দীর্ঘদিন ধরে সাংগঠনিক কাজেও ঐভাবে সক্রিয় ছিলো না। বাসায় রেস্টে ছিলো। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার ভাসমান দোকানদারের জন্য ছাত্র অধিকার পরিষদের পক্ষ থেকে গতকাল রমজান উপলক্ষ্যে কিছু খাদ্য সামগ্রী দেওয়া হয়। বাড়ি যাওয়ার আগে ক্যাম্পাসে একটু প্রাণের ক্যাম্পাসে এসেছিলো।

বাসায় ফেরার পথে সন্ধ্যার দিকে শহীদ মিনার এলাকা থেকে দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হওয়া ডাকসুর নির্বাচিত সমাজসেবা সম্পাদক আখতার হোসেনকে পুলিশ তুলে নিয়ে যায়। দ্রুত সময়ের মধ্যে আখতারের মুক্তি চাই।

এ বিষয়ে পুলিশের বক্তব্য জানতে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মামুন অর রশীদকে ফোন দিলে তিনি দুইবার ফোন রিসিভ করে আবার কেটে দেন।

আপনার মতামত লিখুন :