ঢাবি শিক্ষার্থীর মৃত্যু: সুষ্ঠ তদন্তের দাবিতে কুবিতে মানববন্ধন

নাজমুল সবুজ, কুবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:১০ PM, ২৫ মে ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী হাফিজুর রহমানের মৃত্যুর সুষ্ঠ তদন্ত ও ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৫ মে) দুপুর তিনটায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে ব্রাহ্মণবাড়িয়া ছাত্রকল্যাণ পরিষদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় সংগঠনটি সাধারণ সম্পাদক শাওন বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া কসবা উপজেলার মেধাবী শিক্ষার্থী হাফিজুর রহমানের ঘটনাটি আমাদের অবাক করেছে। নিখোঁজের আট দিনেও কিভাবে লাশ সনাক্ত হয় না! আমরা বলতে চাই এখানে প্রশাসনের ভূমিকা প্রশ্নবিদ্ধ। তার পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাই। একইসাথে এই ন্যাক্যারজনক ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি। পূর্বাপর কী ঘটেছে না ঘটেছে, দেশবাসীর সামনে সেটি যেন উন্মোচন করা হয়।”

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ খলিফার সঞ্চালনায় সাংগঠনিক সম্পাদক এনায়েত উল্লাহ বলেন, “হাফিজুর রহমানকে কে বা কারা হত্যা করেছে এটি অবিলম্বে তদন্ত করে অভিযুক্তদের বিচারের মুখোমুখি করা হোক। পরিবারের সন্তান হারানোর বেদনা কেবল তার স্বজনরা উপলব্ধি করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মত ক্যাম্পাসে কি করে লাশ পড়ে থাকে। আর সেটির সনাক্তকরন হয় ৮ দিন পরে। এখানে ষড়যন্ত্র লক্ষ্য করা যায়। আমরা এই ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানাই।”

এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাফিউল আলম দীপ্ত, শাখা ছাত্রলীগের উপ-আপ্যায়ণ বিষয়ক সম্পাদক খায়রুল বাসার সাকিব, কার্যকরী সদস্য ইমতিয়াজ শাহারিয়াসহ শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী, ব্রাহ্মণবাড়িয়া ছাত্রকল্যাণ পরিষদের সদস্যরা এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, আট দিন নিখোঁজ থাকার পর গত রোববার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র হাফিজুরের লাশ শনাক্ত করে পরিবার। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, দায়ের কোপে ‘আত্মহত্যা’ করেছেন তিনি।

আপনার মতামত লিখুন :