তদন্ত কমিটির সাথে সাক্ষাতে ক্যাম্পাসে বিদায়ী ভিসি

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:২৮ PM, ০৮ মে ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি প্রফেসর এম আব্দুস সোবহানের দ্বিতীয় মেয়াদের শেষে বিভিন্ন হল-দপ্তরে ১৩৭ জন কর্মকর্তা-কর্মচারীকে নিয়োগ দিয়েছেন। তবে ভিসির অবৈধ নিয়োগের বৈধতার সুযোগ নেই বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এতদসংক্রান্ত বিষয়ে নিয়োগ কার্যক্রমে অনিয়ম হয়েছে কি না,তা তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর মুহাম্মদ আলমগীরের নেতৃত্বে তদন্ত করা হবে। তদন্ত কমিটির সদস্য হিসেবে থাকবেন ইউজিসি সদস্য প্রফেসর আবু তাহের, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব ড. মো. জাকির হোসেন আখন্দ এবং ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় শাখার পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান। কমিটিকে আগামী সাতদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বিদায়ী ভিসি আবদুস সোবহানের নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে তদন্ত করতে আজ শনিবার বেলা ১১টায় শিক্ষা মন্ত্রণালয়ের করা তদন্ত কমিটির সদস্যরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এসে উপস্থিত হয়েছেন। এসময় তারা উপাচার্য রুটিন দায়িত্বে থাকা প্রফেসর আনন্দ কুমার সাহা ও  রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) সাথে কথা বলেছেন।

তবে এ মুহূর্তে বিদায়ী ভিসি আবদুস সোবহান তদন্ত কমিটির সাথে সাক্ষাত করতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে অবস্থান করছেন।

বিস্তারিত আসছে….

আপনার মতামত লিখুন :