ঢাকা, মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সারাদেশ
  13. সাহিত্য
  14. স্বাস্থ্য

দিনাজপুরে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

প্রতিবেদক
সবুজ সেন, দিনাজপুর
সেপ্টেম্বর ১৩, ২০২২ ৬:১১ অপরাহ্ণ

দিনাজপুরে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা। দিনাজপুর সেন্ট ফিলিপস্ হাই স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের আয়েজনে সকাল ১১ টায় মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

এসময় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সেন্ট ফিলিপস্ হাই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা জড়ো হয়ে “উই ওয়ান্ট জাস্টিস, স্টপ রোড কিলিং, ‘দাবি মোদের একটাই, নিরাপদ সড়ক চাই’ ‘ আমার ভাই কবরে, প্রশাসন কেন ঘুমিয়ে” এই স্লোগান গুলো দিতে থাকেন। পরবর্তীতে, সকল শিক্ষার্থীগণ, সাড়িবদ্ধভাবে ফেস্টুন, প্ল্যাকার্ড হাতে নিয়ে প্রতিবাদ জানায়। সড়ক দূর্ঘটনায় নিহত সহপাঠী ফাইজ আল গালিবকে স্মরণ করে শিক্ষার্থীরা নানা ধরনের স্লোগান দিতে থাকেন।

উক্ত মানববন্ধনটির মাধ্যমে শিক্ষার্থীরা “পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়” এই বার্তাটি দেয়। মহাসড়কে আর কোন মায়ের কোল যেন খালি না হয় এই দাবিটি জোড়ালো ভাবে তোলা হয়।

ইদানীং দেশের বিভিন্ন স্থানে মহাসড়কে অসংখ্য ভয়াবহ দুর্ঘটনায় শত শত মানুষ প্রাণ হারিয়েছেন যেটা দেশের সকল মানুষকে ভাবিয়ে তুলেছে। মানববন্ধনে শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ লক্ষ্য করা যায়। কোমলমতি ছাত্রদের প্রাণের দাবিগুলো ফুটে উঠে।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা ১০ দফা দাবি রাখেন। ১০ দফা দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য- মহাসড়কে চলমান যানবাহনগুলোর গতিসীমা নির্ধারণ এবং বেপরোয়া যান-চলাচল বন্ধ করতে হবে। স্কুল শুরু এবং শেষ পর্যন্ত রাস্তাগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে হবে। রাতে সব ধরনের কোচিং সেন্টার/ প্রাইভেট বন্ধ করতে হবে। হাসপাতালের জরুরি বিভাগে দক্ষ ডাক্তারের উপস্থিতি নিশ্চিত করতে হবে।”

শিক্ষার্থীগণ একটি শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচির মাধ্যমে সারাদেশের মানুষকে সচেতন হওয়ার আহব্বান জানান। উক্ত মানববন্ধনে শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক, পথচারীসহ বিভিন্ন পেশার লোকজনের উপস্থিতি লক্ষ্য করা গেছে। মানববন্ধন শেষে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল দিনাজপুর জেলা প্রশাসক বরাবর ১০ দফা দাবি সম্মিলিত স্মারকলিপি প্রদান করেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

রাবির বঙ্গমাতা হলে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ কর্ণার উদ্বোধন

সংবাদ প্রকাশের পর কু্বির বঙ্গবন্ধু ভাস্কর্যের নাম ফলক সংস্কার

ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেলেন জবি ছাত্রদল নেতা রোমান

প্রক্সির ঘটনায় ৩ শিক্ষার্থীর পর এবার মেডিকেল শিক্ষক আটক

কুবিতে কিশোরগঞ্জ জেলা স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশনের নবীণ বরণ ও প্রবীণ বিদায়

ক্যাম্পাসে ঝালমুড়ি বিক্রি করে সংসার চালাচ্ছেন কুবি শিক্ষার্থী

কুবিতে দুই দিন ব্যাপি ‘সিএসই’ উৎসব শুরু

বিদ্যুৎ সাশ্রয়ে সপ্তাহে একদিন অনলাইনে ক্লাস নিবে কুবি

জবির ভেতর দিয়ে সিটি কর্পোরেশনের ড্রেন, জলাবদ্ধতায় ডেঙ্গু আতঙ্ক

দোকান থেকে অর্ধলাখ টাকা ছিনিয়ে নিলো রাবি ছাত্রলীগ নেতা