দেশের সাফল্যের পেছনে নারীর বিরাট ভূমিকা রয়েছে-নোবিপ্রবি উপাচার্য

মাইনুদ্দিন পাঠান, নোবিপ্রবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৪৫ PM, ০৮ মার্চ ২০২১

বর্তমান আর্থ-সামাজিক প্রেক্ষাপটে বাংলাদেশের বিস্ময়কর সাফল্যের পেছনে নারীর বিরাট ভূমিকা রয়েছে বলে মন্তব্য করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল-আলম। আজ সোমবার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী ‍দিবস উপলক্ষে এক বাণীতে তিনি এ এমন মন্তব্য করেছেন।

বাণীতে তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবিধানে নারীর সমঅধিকার নিশ্চিত করেছেন। বঙ্গবন্ধু নারীর কর্মসংস্থান সৃষ্টি ও উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন। জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বর্তমান সময়েও নারীর আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, বর্তমানে করোনার বিরুদ্ধেও নারী ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ও সম্মুখ সারীর নারী যোদ্ধাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাঁদের অক্লান্ত প্রচেষ্টাতেই করোনাকে জয় করে গড়ে উঠবে এক নিরাপদ ‍ও সুন্দর বিশ্ব। নারীর ক্ষমতায়ন, মর্যাদা ও সমঅধিকার প্রতিষ্ঠায় একটি সমতাভিত্তিক বিশ্ব গড়ে তুলতে হবে। বর্তমান আর্থ-সামাজিক প্রেক্ষাপটে বাংলাদেশের বিস্ময়কর সাফল্যের পেছনেও নারীর বিরাট ভূমিকা রয়েছে।

আপনার মতামত লিখুন :