‘দ্যা ড্রিমার্সের’ উদ্যোগে ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

মেশকাত মিশু
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:১৫ PM, ২৮ মে ২০২১

মহেশপুর উপজেলার শিক্ষার্থীদের তৈরি ‘একটি শিক্ষার্থী ও সামাজিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সংগঠন দ্যা ড্রিমার্স’র উদ্যোগে দুই দিনব্যাপী ফ্রী রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ও শুক্রবার সকাল ৯টা হতে দুপুর ১টা পর্যন্ত মহেশপুরের সামন্তা বাজার, আনন্দ বাজার এবং জিন্নাহ নগর প্রাথমিক বিদ্যালয়ের এ ক্যাম্পেইনের আয়োজন করা হয়। এসময় বিনামূল্যে এলাকার প্রায় ৬ শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

নাদিম পারভেজ ইমনের সভাপতিত্বে ক্যাম্পেইন পরিচালনা করেন, দ্যা ড্রিমার্সের সাংগঠনিক সম্পাদক মাহফুজ রিদয়, যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, ক্রীড়া সম্পাদক সাইমুম সংকেত, প্রচার সহ-সম্পাদক রাশিদুল বাবু, সাইফুল্লাহ খালিদ, ইয়াসিন আরাফাত, সাকলাইন মোস্তাক, তরিকুল ইসলাম, আখতার আব্দুল্লাহ, সাকিব খান, বাঁধন, মাহমুদুল হাসান, আল মামুন, মোস্তাকিম, ইভান, সাখাওয়াত, তুষার, তানভীরসহ সার্বিক তত্বাবধানে ছিলেন রক্ত বিষয়ক সম্পাদক আসলাম হোসাইন।

এতে আর্থিকভাবে সহযোগিতা করেন, ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং, ব্রাক ব্যাংক এজেন্ট ব্যাংকিং- সামন্তা শাখা, ফ্লাইং সিডস এন্ড এগ্রোটেক লিমিটেড।

রক্তের গ্রুপ নির্ণয় করতে আসা কয়েকজন শিক্ষার্থী এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, ‘ দ্যা ড্রিমার্স এটি খুব ভালো একটি উদ্যোগ নিয়েছে। যার ফলে আমরা অনেকে ব্লাড গ্রুপ জানতে পেরেছি। পাশাপাশি আমাদের পরিবার কিংবা আমাদের কোনো রিলেটিভের জন্য রক্ত লাগলে আমরা রক্ত দিতে পারবো এবং ড্রিমার্স থেকে সংগ্রহ করতে পারবো।’

ক্যাম্পেইনের বিষয়ে ড্রিমার্সের সভাপতি নাদিম পারভেজ বলেন, ‘বর্তমানে যেকোন কাজেই রক্তের গ্রুপ প্রয়োজন হচ্ছে। প্রত্যন্ত এলাকার মানুষেরা অধিকাংশই তাদের রক্তের গ্রুপ সম্পর্কে অবহিত না। বিশেষ করে স্কুল-কলেজের শিক্ষার্থীরাও অনেকে তাদের রক্তের গ্রুপ জানে না। এজন্য আমরা তাদেরকে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে উদ্বুদ্ধ করতে ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের আয়োজন করেছি’।

আপনার মতামত লিখুন :