ঢাকা, রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সারাদেশ
  13. সাহিত্য
  14. স্বাস্থ্য

নজরুল বিশ্ববিদ্যালয়ে উইম্যান পিস ক্যাফের আয়োজনে আন্তর্জাতিক সহনশীলতা দিবস পালিত

প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জাককানইবি
নভেম্বর ১৭, ২০২২ ৪:২৩ অপরাহ্ণ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অন্যতম ক্রিয়াশীল সংগঠন উইম্যান পিস ক্যাফের আয়োজনে সম্পন্ন হয়েছে আন্তর্জাতিক সহনশীলতা দিবস-২০২২। প্যানেলিস্টদের সাথে একটি সংক্ষিপ্ত পিস আড্ডা এবং সাংস্কৃতিক অংশ ছিল এই উদযাপনের অংশ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির কার্যকরী সদস্য হুমাইরা ফেরদৌস এবং তাসনিম আফরোজ। বিকাল ৫.০০ টায় শুরু হয়ে সন্ধ্যা ৬.৩০ এ আয়োজনটি শেষ হয়।
উক্ত আয়োজনে সহিষ্ণুতা ও শান্তির সম্পর্ক নিয়ে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সদস্য লামিয়া খন্দকার।

উক্ত অনুষ্ঠানে অতিথি বক্তা হিসেবে ছিলেন উইমেন পিস ক্যাফের মেন্টর জান্নাতুন নাইম। তিনি তার বক্তব্যে সহিষ্ণুতা বৃদ্ধিতে বৈচিত্রতাকে গ্রহণের কথা তুলে ধরার পাশাপাশি যেকোন পরিস্থিতিতে ইতিবাচক ও সময়োপযোগী সিদ্ধান্ত নেয়ার গুণাবলী অর্জন করার কথা বলেন। এছাড়াও উপস্থিত ছিলেন হিসাব বিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক নাহিদুল ইসলাম।তিনি তার বক্তব্যে সহিষ্ণুতার চর্চা ও এর প্রভাব এবং কার্যকারীতা নিয়ে গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেন।

পিস আড্ডার বিষয় ছিল ‘Tolerance leading to peace’, বিভিন্ন অনুষদের ইয়ুথ প্যানেলিস্টরা এখানে অংশ নেন এবং শান্তি প্রতিষ্ঠায় সহিষ্ণুতার প্রয়োজনীয়তা সম্পর্কে তাদের মতামত জানান। পিস আড্ডা সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক জাকিয়া সুলতানা।
এছাড়াও সহিষ্ণুতা বৃদ্ধিতে নিজেকে গড়ে তোলা নিয়ে আরোও কথা বলেন সানজিদা আক্তার। অনুষ্ঠানের শেষপর্যায়ে সংগীত পরিবেশন করেন শায়রা তাসনিম আনিকা। এর পরে প্যানেলিস্ট এবং সাংস্কৃতিক অংশের অংশগ্রহণকারীদের টোকেন অব লাভ’ প্রদান করা হয়।
উইমেন পিস ক্যাফের সভাপতি মাসকাতুল জিনান সবার উদ্দেশে তার সমাপনী বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস