নজরুল বিশ্ববিদ্যালয়ের অরণ্যের সভাপতি আমান, সম্পাদক সাব্বির

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জাককানইবি
  প্রকাশিত হয়েছেঃ  ১০:১০ PM, ০৬ অক্টোবর ২০২১

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি)একটি পরিবেশবাদী শিক্ষার্থীদের সংগঠন অরণ্যের কার্যনির্বাহী কমিটি-২০২১ গঠিত হয়েছে।আগামী এক বছরের জন্য এ কমিটি ঘোষণা করা হয়।

মঙ্গলবার (০৫ সেপ্টেম্বর) ২৩ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

নবগঠিত এই কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের
অর্থনীতি বিভাগের (২০১৭-১৮) শিক্ষা বর্ষের শিক্ষার্থী মো আমান উল্লাহ
আর সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ সাব্বির ইইই বিভাগের (২০১৭-১৮) শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

 

সভাপতি আমানউল্লাহ বলেন, অরণ্য একটি পরিবেশবাদী সামাজিক সংগঠন। আমরা সদা পরিবেশের ভারসাম্য রক্ষায় কাজ করি। আপনারা জানেন সারা বিশ্বব্যাপী পরিবেশের ভয়াবহ অবস্থা বিরাজ করছে। এর ফলে জলবায়ুর পরিবর্তন হচ্ছে এতেই বিভিন্ন দেশে নানা ধরনের প্রাকৃতিক দুর্যোগ দেখা যাচ্ছে।
যেমন খড়া, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, বন্যা,ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস, পাহাড় ধ্বস,দাবানল ইত্যাদি। আমরা চাইলেই এসমস্ত প্রকৃতিক দুর্যোগ একের পক্ষে মোকাবেলা করা সম্ভব নয়। আমরা নিজেরা নিজেদের অবস্থান থেকে সবাই চেষ্টা করি তাহলেই এই ভয়াবহ অবস্থা রোধ করা সম্ভব। তার ধারাবাহিকতায় আমাদের অরণ্য বিভিন্ন কর্মসূচি পালন করে যাচ্ছে। যেমন বৃক্ষরোপণ, প্লাস্টিকের ব্যবহার হ্রাস, পরিবেশ দূষণের সম্পর্কে জনসচেতনতামূলক কার্যক্রম। সর্বপরি সকল দ্বায়িত্বশীল প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন। এবং বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের পরিবেশ রক্ষার ক্ষেত্রে আমাদের সহযোগিতা একান্তই কাম্য।

নব নির্বাচিত সাধারণ সম্পাদক জুবায়ের বলেন, অরণ্য একটি সামাজিক সংঘটন।
আমরা চাচ্ছি আমাদের ক্যাম্পাসটাকে সবুজের আবরণে ঢেকে ফেলতে,,, এর জন্য যতটুকু কষ্ট হউক না কেন আমি এবং আমার সকল সদস্য সর্বাত্বক দিতে চেষ্টা প্রস্তুত।

আমরা চাই কবি নজরুলে নতুন কিছুর সূচনা হউক।গাছ বাচলে বাঁঁচবে দেশ বাচবে পৃথিবী বাচবে সবাই।

আপনার মতামত লিখুন :