পরীক্ষা নেয়ার দাবিতে ফের আন্দোলনে রাবি শিক্ষার্থীরা

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৫৮ PM, ২৮ ফেব্রুয়ারী ২০২১

”দাবি মোদের একটাই, স্থগিত পরীক্ষা চালু চাই,শিক্ষা নিয়ে প্রহসন মানি না মানবো না,এক দফা এক দাবি, পরীক্ষা চালু চাই” এমন দাবিতে স্থগিত হওয়া পরীক্ষা চলমান রাখতে ফের মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী করছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। আজ রবিবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের উপচার্য বাস ভবনের সামনেও অবস্থান নিয়েছে তারা।
এসময় শিক্ষার্থীরা বলেন, শুধু বাংলাদেশ নয় পুরো বিশ্বেই সবকিছু সচল। সব স্বাভাবিক প্রক্রিয়ায় চলছে তবে কেন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। কেনও পরীক্ষা বন্ধ থাকবে। কোন দাবি সহজে মেনে নেয়া হয়না। আমাদের আন্দোলন আরও বেশী জোরদার করতে হবে। যতক্ষণ না আমাদের দাবি গুলো মেনে নিয়ে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত দিচ্ছে ততদিন আমরা আন্দোলন চালিয়ে যাবো।

আজ পরীক্ষা নেয়ার দাবিতে আল্টিমেটাম দেয়ার শেষ দিনে শিক্ষার্থীদের সাথে আলোচনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর লুৎফর রহমান বলেন, আমরা চেষ্টা করছি কিভাবে দ্রুত পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করা যায়। যেগুলো প্রসেস আছে সেগুলো মেইনটেইন করে আমরা সিদ্ধান্ত জানাবো।সেক্ষেত্রে একটু সময় লাগবে।
প্রসঙ্গত,সারা দেশের করোনা পরিস্থির কথা বিবেচনা করে সরকার আগামী ২৪মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়গুলোতে চলমান ও আসন্ন সকল প্রকার পরীক্ষা স্থগিত করেছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর চলমান ও আসন্ন সকল প্রকার পরীক্ষা স্থগিত করার নির্দেশ দিয়েছেন উপাচার্য প্রফেসর এম আবদুস সোবহান। এর পর থেকেই ধাপে ধাপে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা।

 

 

আপনার মতামত লিখুন :