পুলিশের পোশাকে বাবা মাকে স্যালুট জানালো সদ্য নিয়োগপ্রাপ্ত নোবিপ্রবির শিক্ষার্থী রাজু

রিপন চন্দ্র শীল
  প্রকাশিত হয়েছেঃ  ১০:০৯ PM, ২৪ জুন ২০২১

৩৮ তম পুলিশ ক্যাডেটে সাব ইন্সপেক্টর পদে সদ্য নিয়োগ পেয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষার্থী মোঃ রাজু আহমেদ। নিয়োগের পরই তার নিজ বাড়িতে গিয়ে প্রথমে পুলিশী পোশাকে স্যালুট জানান বাবা মাকে। যদিও তার বাবা পেশায় একজন বেসরকারি চাকুরীজীবি আর মা পেশায় গৃহিণী। কিন্তু পুলিশ হওয়া সে রাজু বাবা মাকে সম্মান জানালেন পুলিশীয় স্যালুটে।
নোবিপ্রবির প্রাক্তন শিক্ষার্থী রাজু বিশ্ববিদ্যালয়ের ৯ম ব্যাচের শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের ২য় ব্যাচে পড়াশুনা করেছিলেন। তার জন্মস্থান মৌলভীবাজার জেলার কুলাউড়া থানার উত্তর হিঙ্গাজিয়া গ্রামে। স্নাতক শেষে ৩৮ পুলিশ ক্যাডেটে এস আই পদে উত্তীর্ণ হন রাজু আহমেদ

নিজ জেলার পাশেই সুনামগঞ্জে নিয়োগ পেয়েছেন রাজু আহমেদ। তাই প্রথমে চাকুরীতে প্রবেশের পূর্বে বাবা মা কেই দিলেন পুলিশী স্যালুট।
এমন ভিন্ন ধারার সম্মান জানানোর কারণ জানতে চাইলে এস আই মোঃ রাজু আহমেদ বলেন,

কারণ আমার বাবা,মা আমার জন্য অনেক পরিশ্রম করেছেন। নিজেদের সর্বোচ্চ ত্যাগ ও তিতিক্ষার মাধ্যেমে আজকে আমাকে এই অবস্থানে নিয়ে এসেছেন। বাবা,মায়ের সততা,মূল্যবোধ ও নিষ্ঠা আমাকে মুগ্ধ করে। আমি চাই জনগণকে সেবা দেয়ার পূর্বলগ্নে মা-বাবাকে পুলিশি স্যালুট দিয়ে তাদের এই পরিশ্রমকে একটু হলেও সম্মানিত করা।
তাই বাবা মা আমার এ সম্নান সবার আগে পেয়েছেন।

আপনার মতামত লিখুন :