প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মদিনে ৭৫ টি বৃক্ষ রোপণ করলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুবি প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:২৮ PM, ২৮ সেপ্টেম্বর ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিন উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে
বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের পেছনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী এবং শহীদ ধীরেন্দ্রনাথ দত্তের দৌহিত্রী ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য আরমা দত্তের ভার্চুয়ালি অংশ গ্রহণের মাধ্যমে ৭৫ টি বৃক্ষ রোপণের মাধ্যমে সপ্তাহে ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। এসময় সংসদ সদস্য আরমা দত্ত ক্যাম্পাসে রোপণের জন্য ২৫০০ টি চারাগাছ উপহার হিসেবে প্রদান করেন।

এসময় উপাচার্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশের নেত্রীই নন, আজ বিশ্ব নেতা হিসেবে তিনি আবির্ভুত হয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মদিবস উপলক্ষে আজ ক্যাম্পাসে ৭৫ টি গাছ লাগানো হবে এবং বাকি গাছগুলো পর্যায়ক্রমে লাগানো হবে।

ভার্চুয়ালি যুক্ত হয়ে আরমা দত্ত বলেন,আজ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা যিনি আমাদের দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন নির্ভিক নাবিকের মতো। আজকের এই বৃক্ষরোপণ কর্মসূচিতে জাতির পিতাকে স্মরণ করবেন, ৩০ লাখ শহীদের কথা স্মরণ করবেন এবং আমাদের মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করবেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, শিক্ষক সমিতির সভাপতি ও আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ শামিমুল ইসলাম এবং সাধারণ সম্পাদক ও প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বিভিন্ন অনুষদের ডীন, আবাসিক হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সহ শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

আপনার মতামত লিখুন :