বঙ্গবন্ধুর জন্মদিনে রাবি ছাত্রলীগের একবেলা আহার কর্মসূচী

রাবি প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:১২ PM, ১৮ মার্চ ২০২১

১৭ মার্চ, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। দিনটিকে বাংলাদেশ জাতীয় শিশু দিবস হিসেবে উদযাপন করে। দিবসটির প্রাসঙ্গিকতায় যুক্ত হয়েছে নানা মাত্রা, নানা তাৎপর্য। দিনটিকে কেন্দ্র করে নানা উৎসাহ- উদ্দীপনা মধ্যে দিয়ে বঙ্গবন্ধুকে স্মরণ করছে দেশের মানুষ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে নেয়া হয়েছে সরকারি ও বেসরকারি নানা ধরনের উদ্যোগ। তবে একটু ব্যতিক্রমী এক আয়োজনে দিনটি উদযাপন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বঙ্গবন্ধুর ১০১তম জন্মদিনে সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফোটানোর উদ্দ্যেশ্যে একবেলা আহারের আয়োজন করেছিলো সংগঠনটি। গতকাল বুধবার (১৭মার্চ) দুপুর ২ টায় দিকে কর্মসূচীর অংশ হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পথশিশু, ছিন্নমূল, হত দরিদ্র মানুষের মাঝে খাবার বিতরণ করে সংগঠনটি। একবেলা আহার পেয়ে খুশি হয়েছেন এসব সুবিধাবঞ্চিত মানুষগুলো।
এসময় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সহ-সভাপতি ডা.আনিকা ফারিহা জামান অর্ণা। রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, সহ সভাপতি মাহফুজ আল আমিন, কাজী লিংকন, তৌহিদ মোরশেদ, মোঃ রাসেল,সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু,এনায়েত করিম রাজুসহ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে বেলা ১১টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে শুরু হয় দিনের কর্মসূচী। গতকাল রাত ৮টায় ফানুস উড়িয়ে দিবসটিকে আরো রঙ্গিন করে তুলে সংগঠনটির নেতাকর্মীরা।

 

 

 

 

আপনার মতামত লিখুন :