ববি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে চট্টগ্রামে ফ্যাসিবাদ বিরোধী ছাত্র ঐক্যের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:১২ PM, ১৯ ফেব্রুয়ারী ২০২১

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপরে সন্ত্রাসী শ্রমিকলীগের নৃশংস ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে চট্টগ্রামে ফ্যাসিবাদ বিরোধী ছাত্র ঐক্য বিক্ষোভ করেছে। আজ শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি বিকেল পাঁচটায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ আজ ফ্যাসিবাদী শাসন চলছে, বাংলাদেশে আইনের শাসন বলে আর কিছু নেই। এরই একটি বহিঃপ্রকাশ বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর এই নেক্কারজনক হামলা। আওয়ামী সন্ত্রাসীরা সারা দেশে এক সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে এই সন্ত্রাসীদের বিরুদ্ধে দেশবাসি প্রতিহত করুন।

আমরা ফ্যাসিবাদ বিরোধী ছাত্র ঐক্য উক্ত ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা জানাই। আমরা শিক্ষার্থীদের তিন দফা দাবির পক্ষে পূর্ণ সমর্থন করছি, দাবি আদায় না হওয়া পর্যন্ত লড়াই জারি রাখার আহ্বান করছি এবং পাশাপাশি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলতে চাই, সারা দেশের আওয়ামী-হেলমেট বাহিনী- শ্রমিক লীগ- মাফিয়া ফ্যাসিস্টদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াই করুন এবং ইতিমধ্যেই আমরা দেখতে পাচ্ছি এই রাষ্ট্র ফ্যাসিস্ট-মাফিয়াদের মদদে ছাত্র-শ্রমিক মুখোমুখি দাঁড় করানোর চেষ্টা করছে। যা শিক্ষার্থীদের বিভক্ত করার একটা চেষ্টামাত্র। আমরা আগেও ফ্যাসিস্ট রাষ্ট্রের এই পলিসি দেখতে পেয়েছি। শ্রমিকশ্রেণী আর শ্রমিক লীগ-মাফিয়াদের পাথর্ক্য সামনে নিয়ে আসতে হবে। তাই শিক্ষার্থীরা যেন এই চক্রান্তে না জড়িয়ে পড়ে সেই আহ্বান রাখছি।

আপনার মতামত লিখুন :