ঢাকা, শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. ধর্ম
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

বিজয়ের রঙিন সাজে কুবির লাল মাটির ক্যাম্পাস

প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, কুবি
ডিসেম্বর ১৬, ২০২২ ৫:২৯ অপরাহ্ণ

রাত পোহালেই ১৬ ই ডিসেম্বর। মহান বিজয় দিবস।এই দিনে বিশ্ব মানচিত্রে জন্ম নেয় নতুন একটি দেশ। যার পেছনে রয়েছে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধ। লাখো শহীদের ত্যাগ-তিতিক্ষা আর আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয় আমাদের স্বাধীনতা।

আর তাই তো বিজয়ের ৫২ তম বছরকে বরণ করে নিতে বর্ণিল সাজে সেজেছে লাল মাটির ক্যাম্পাস কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

সূর্য ঢলে পড়ার পর সন্ধ্যা নামার সাথে সাথেই ক্যাম্পাসে জ্বলে উঠে লাল-সবুজ আলো। আলোকসজ্জায় রঙিন ক্যাম্পাস যেন পরিণত হয়েছে একখণ্ড লাল সবুজের পতাকায়।

বিভিন্ন রঙের আলোকসজ্জা ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করেছে। বিশ্ববিদ্যালয়ের এমন নৈসর্গিক সৌন্দর্যে অভিভূত শিক্ষার্থীরা।

ক্যাম্পাস ঘুরে দেখা যায়, প্রশাসনিক ভবন,নব নির্মিত ক্যাম্পাস গেইট, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, কাজী নজরুল ইসলাম হল, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল এবং নওয়াব ফয়জুন্নেসা চৌধুরাণী হল, শেখ হাসিনা হল ও ভিসি বাংলোসহ রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা সারিবদ্ধ গাছের ডালে ও দেয়ালে লাল-সবুজসহ বিভিন্ন রঙের আলোকসজ্জা শোভা পাচ্ছে।

ক্যাম্পাসের এই রঙিন সাজের বিষয়ে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল রায়হান বলেন, এই আলোকসজ্জা সবার দৃষ্টি আকর্ষণ করেছে। পাশাপাশি বিজয়ের উল্লাসকে অনেকটাই প্রাণোচ্ছল করেছে।

প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী নুসরাত জাহান রশ্নি বলেন, আলোর প্রদীপের মতোই আলোকিত হয়ে উঠুক ১৭ কোটি মানুষের প্রত্যাশা। অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে সবাইকে কাজ করতে হবে।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, মহান বিজয় দিবস উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও প্রতিটি কার্যকরী সংগঠনসহ সবাই আমরা প্রস্তুত আছি বিজয়ের এই ক্ষণকে বরণ করার জন্য এবং উদযাপন করার জন্য। আমি আশা করবো বিশ্ববিদ্যালয়ের প্রতিটা সদস্য স্বাধীনতা, ধর্মনিরপেক্ষতা ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করবে এবং একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে যাবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত