ঢাকা, শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. ধর্ম
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

বিজয় দিবস উপলক্ষে কুবিতে ফ্রি মেডিকেল স্বাস্থ্যসেবা প্রদান

প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, কুবি
ডিসেম্বর ১৬, ২০২২ ১১:৪২ অপরাহ্ণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের আয়োজনে ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় বিজয় দিবস উপলক্ষে ফ্রী মেডিকেল স্বাস্থ্যসেবার আয়োজন করা হয়েছে। এতে মোট চারশো জন রোগীকে সেবা প্রদান করা হয়।

শুক্রবার (১৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের পাশে এ সেবা দেয়া হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আটজন ডাক্তার বিভিন্ন বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ দুস্থ এলাকাবাসীদের সেবা প্রদান করেন।

ফ্রী মেডিকেল সেবা কার্যক্রমটি সকাল দশটায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন ও বিশেষ অতিথি প্রো-ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান উদ্বোধন করেন। যা বিকাল ৫ টা পর্যন্ত অব্যাহত থাকে।

এ বিষয়ে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, কমিউনিটি এংগেজমেন্ট এবং সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা ফ্রী মেডিক্যাল স্বাস্থ্যসেবার আয়োজনটা করেছি। বিশ্ববিদ্যালয়ে অনেক শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারী আছেন যাদের পক্ষে ঢাকায় যেয়ে সেবা নেয়া সম্ভব না। এই মানুষগুলো যেন একটু উপক্রিত হতে পারে সেটাই আমাদের একমাত্র উদ্দেশ্য।

এছাড়াও বিজয় দিবস উদযাপনের অংশ হিসেবে কুবি ভিসির নেতৃত্বে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা কেন্দ্রীয় শহিদমিনারে এবং বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাদদেশে পুষ্পস্তবক অর্পণ ও একটি বিজয় র‍্যালির আয়োজন করেন।

র‍্যালি শেষে ভিসি বলেন, বঙ্গবন্ধু ছিলেন দুস্থ মানুষের নেতা। তাই আমরা তার আদর্শের প্রতি শ্রদ্ধা ও সম্মান রেখে এবারই প্রথমবারের মতো ফ্রী মেডিক্যাল স্বাস্থ্যসেবার আয়োজন করেছি।

৫১ তম বিজয় দিবস উপলক্ষে তিনি বলেন, যাদের নেতৃত্বে আমাদের স্বাধীনতা অর্জিত হয়েছে তাদের উদ্দেশ্য বাস্তবায়নে আমরা সবসময় সচেষ্ট। এদেশে আর যেন কোনো স্বাধীনতা বিরোধী অপশক্তি মাথা চাড়া দিয়ে উঠতে না পারে সে ব্যাপারে সবাই সচেষ্ট থাকবেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস