বিনম্র শ্রদ্ধায় কুবিতে ভাষা শহীদদের স্মরণ

নাজমুল সবুজ,কুবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:১৪ AM, ২১ ফেব্রুয়ারী ২০২১

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) একুশের প্রথম প্রহরে প্রশাসনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়েছে।

শনিবার রাত সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে কালো ব্যাজ ধারণ করে র‌্যালি শুরু হয়। রাত ১২টা ১ মিনিটে শহীদ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।
পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় উপাচার্য বলেন, ‘অনেক শ্রদ্ধা আর ভালবাসার মধ্য দিয়ে বাঙালি জাতি আজ ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবে। ভাষা শহীদদের রক্তে লেখা মাতৃভাষা ভিত্তিক বাংলাদেশ রাষ্ট্র আমরা পেয়েছি। আমরা সেই সকল ভাষাসৈনিককে কখনই ভুলবো না। আজকের এই একুশের লগ্নে আপনারা শহীদদের বুকে ধারণ করবেন,বঙ্গবন্ধুকে ধারণ করবেন এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ হবেন।’ বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাড়াও কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ, শাখা ছাত্রলীগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান, রেজিস্ট্রার অধ্যাপক ড. আবু তাহের, শিক্ষক সমিতির সভাপতি ড. শামিমুল ইসলাম, সাধারণ সম্পাদক ও প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শাখা ছাত্রলীগের নেতাকর্মী ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত লিখুন :