বিশ্ববিদ্যালয়ের বাসেই বাড়ী ফিরবে রাবি শিক্ষার্থীরা

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৪৭ PM, ০৪ জুলাই ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবিতে) স্থগিত হওয়ার পরীক্ষা পুনরায় নিতে সম্ভাব্য তারিখ নির্ধারণ করেছিলো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে সময়ে সাথে পাল্লা দিয়ে রাজশাহীতে করোনা পরিস্থিতি বাড়তে থাকলে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত থেকে সরে আসে প্রশাসন।
তবে সম্ভাব্য তারিখ ঘোষণায় অনেক শিক্ষার্থী দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাজশাহীতে আসে। কিন্তু করোনা পরিস্থিতি বেড়ে যাওয়া ও লকডাউনে সারাদেশে গণপরিবহন বন্ধ হওয়ায় বিপাকে পরেছে এসব শিক্ষার্থীরা।
তাই আটকে থাকা শিক্ষার্থীদের নিরাপদে বাড়ী পৌঁছে দিতে বাস সার্ভিস চালুর দাবির মুখে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসে করে বিভাগীয় শহর পর্যন্ত পৌঁছানোর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
আজ রবিবার (৪জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা এই বিষয়টি নিশ্চিত করেছেন।
এক্ষেত্রে বাড়িতে ফিরতে ইচ্ছুক শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে সশরীরে এসে নিজস্ব তথ্যাদি তালিকাভুক্ত করতে হবে। তালিকার উপর ভিত্তি করে কোন রুটে কতটি বাস প্রদান করা হবে বিশ্ববিদ্যালয় প্রশাসন তা নির্ধারণ করবে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, শিক্ষার্থীরা যারা পরীক্ষা দিতে এসে চলমান লকডাউনে আটকা পড়েছেন, আমরা বর্তমান পরিস্থিতি বিবেচনায় তাদের বাড়ি পৌঁছে দেওয়ার বিষয়টি নিয়ে ইতিবাচক। বাড়িতে পৌঁছে দেওয়ার সার্বিক বিষয়ে আমি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য, ছাত্র উপদেষ্টা, প্রক্টর এবং পরিবহন প্রশাসকের সঙ্গে আলোচনা করব। আলোচনা শেষ শিক্ষার্থীদের নিকট তালিকা চাওয়া হবে। তালিকা পাওয়ার পরে শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দিতে একটি নির্দিষ্ট তারিখ জানানো হবে। আমরা ঈদের আগেই শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দেবো।’
উল্লেখ্য, গত ৩ জুন আবাসিক হলসমূহ বন্ধ রাখার শর্তে সশরীরে স্থগিত হওয়া পরীক্ষা নেয়া সিদ্ধান্ত নিয়েছিলো রাবি প্রশাসন। স্থগিত হওয়া পরীক্ষা সমূহ গত ২০ জুনের পর থেকেই শুরু হচ্ছে সেই সাথে ২০ জুনের পর ২০১৯ সালের স্থগিত পরীক্ষা সমূহ, আগামী ৪ জুলাই এর পর ২০২০ সালের পরীক্ষা সমূহ অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

 

আপনার মতামত লিখুন :