বিশ্ববিদ্যালয় খোলার দাবি: বিক্ষোভে রাবি প্রশাসনের বাঁধা!

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ০২:১৯ PM, ০২ জুন ২০২১

অবিলম্বে বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে আজ প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় হল ও ক্যাম্পাস খুলে দিয়ে শিক্ষাকার্যক্রম চালুর করার দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি)সাধারণ শিক্ষার্থীরা।
আজ বুধবার (২জুন)বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়।

শুরুতে বিশ্ববিদ্যালয় প্রশাসন বাঁধা দিলেও সেই বাধা অতিক্রম করে শিক্ষার্থীরা মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের গেটের সামনে অবস্থান নেয়।

বিক্ষোভ সমাবেশ থেকে আগামীকাল সিনেট ভবনের সামনে সকাল ১০ টায় অবস্থান কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

আজ বিক্ষোভ সমাবেশের মধ্যদিয়ে ধারাবাহিক বিশ্ববিদ্যালয় খোলার আন্দোলন শুরু হয়েছে বলে জানিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা জানান, করোনার কারণে দীর্ঘ ১৪ মাস বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকার্যক্রম বন্ধ থাকায় তাদের ভবিষ্যৎ নিয়ে শংকায় পড়েছে। শিক্ষার্থীরা শিক্ষাকার্যক্রম থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ায় মানসিকভাবে ভেঙ্গে পড়েছে। দীর্ঘ সেশন জটে পড়ে অনেক শিক্ষার্থী ঝড়ে পড়েছে। কিন্তু শিক্ষার্থীদের এই কঠিন সময়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন নিশ্চুপ। বিশ্ববিদ্যালয় খোলার কোন রকম তৎপরতা আমরা তাদের মাঝে দেখতে পাচ্ছিনা। যার ফলে আমরা শিক্ষার্থীরা আন্দোলনে যেতে বাধ্য হচ্ছি। দ্রুত ক্যাম্পাস ও হল খুলে না দিলে আমরা বৃহত্তর আন্দোলনের দিকে যাবো।
উল্লেখ্য, করোনা সংক্রমণের কারণে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ১২ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। এর পর থেকেই শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

 

আপনার মতামত লিখুন :