বিশ্ববিদ্যালয় খোলা নিয়ে উপাচার্য-পরামর্শ কমিটির বৈঠক আজ

বিডি ক্যাম্পাস ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০১:০৪ PM, ৩১ মে ২০২১

মহামারী করোনা ভাইরাস মধ্যে স্কুল-কলেজের ছুটি আগামী ১২ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে ১৩ জুন থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে। তবে শিক্ষার্থীদের ভ্যাকসিন নিশ্চিত না হওয়া পর্যন্ত বন্ধই থাকছে বিশ্ববিদ্যালয়গুলো।

তবে এ পরিস্থিতির মধ্যে বিশ্ববিদ্যালয় উপাচার্যদের মতামত জানতে জরুরি সভা ডেকেছে কোভিড-১৯ বিষয়ক জাতীয় পারমর্শক কমিটি। আজ সোমবার (৩১ মে) দুপুর ৩টায় এ সভা অনুষ্ঠিত হবে। অনলাইন প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে এ সভা অনুষ্ঠিত হবে। সভায় বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস-পরীক্ষা কার্যক্রম নিয়ে আলোচনা হবে।

সভায় স্বাস্থ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কোভিড-১৯ বিষয়ক জাতীয় পারমর্শক কমিটির নেতৃবৃবন্দ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের উপস্থিত থাকার কথা রয়েছে।

এ বিষয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিডি ক্যাম্পাসকে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে শিক্ষার্থীদের আন্দোলন চলছে। এছাড়া বিভিন্ন মহল থেকেও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার চাপ রয়েছে। সভায় বিশ্ববিদ্যালয় খোলা নিয়ে আলোচনা হবে।

তিনি বলেন, একাধিক জনের একাধিক মত থাকতে পারে। এজন্য কোভিড-১৯ বিষয়ক জাতীয় পারমর্শক কমিটি তাদের কথা শুনতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের ডেকেছেন। এখানে সশরীরে শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা কার্যক্রম শুরু করতে খোলামেলা আলোচনা হবে। পরবর্তীতে আলোচনার ভিত্তিতে কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবেন।

এর আগে, গতকাল রবিবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এক অনুষ্ঠানে জানিয়েছেন, আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সাথে কোভিড-৯ বিষয়ক জাতীয় পারমর্শক কমিটির একটি সভা আছে। সভায় আমরা আলোচনা করে দেখবো কতদ্রুত শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম শুরু করতে পারি।

আপনার মতামত লিখুন :