বেরোবি উপাচার্যকে দ্রুত অপসারণ করে শাস্তির দাবি

বিডি ক্যাম্পাস ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ১১:০৮ AM, ০৪ মার্চ ২০২১

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. নাজমুল কলিমউল্লাহকে বিশ্ববিদ্যালয় থেকে দ্রুত অপসরণ করে বিচার ও শাস্তি দাবি করেছে ‘অধিকার সুরক্ষা পরিষদ’।

বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে ভিসিবিরোধী এই সংগঠনটির আহবায়ক প্রফেসর ড. মো. মতিউর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ভিসি কলিমউল্লাহ একাডেমিক, প্রশাসনিক, আর্থিক অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা করে চলেছেন।

“সম্প্রতি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন তদন্তে ‘শেখ হাসিনা হল’সহ বিশেষ উন্নয়ন প্রকল্পে উপাচাযের্র দুর্নীতির প্রমাণ পেয়েছে। মহীয়সী নারী বেগম রোকেয়ার নামে প্রতিষ্ঠিত এ উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানটি এসব অপকর্মের কারণে ধ্বংসের প্রান্তে। এজন্য উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহকে বিশ্ববিদ্যালয় থেকে দ্রুত অপসরণ করে বিচার ও শাস্তি দাবি করছি আমরা।”

‘শেখ হাসিনা হল’সহ বিশেষ উন্নয়ন প্রকল্পে দুর্নীতির প্রামাণিক বিরবণ ওই প্রেস বিজ্ঞপ্তিতে তুলে ধরা হয়েছে।
এতে বলা হয়, “বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রীর অগ্রাধিকারপ্রাপ্ত ‘বিশেষ উন্নয়ন প্রকল্পে’ উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের অনিয়ম-দুর্নীতির প্রমাণ পেয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের তদন্ত কমিটি। সরকারী ক্রয় প্রক্রিয়া লঙ্ঘনসহ অনৈতিক কর্মকান্ডের জন্য সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করা হয়েছে।”এদিকে, বেরোবির উন্নয়ন প্রকল্পে নিজের দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ নিয়ে কথা বলতে সংবাদ সম্মেলন করার ঘোষণা দিয়েছেন অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহ। বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বুধবার (৩ মার্চ) বেরোবির সহকারী পরিচালক (জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগ) মো. এহতেশামুল হকের পাঠানো বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

আপনার মতামত লিখুন :