ভর্তিচ্ছুদের জন্য জাবি ছাত্র ইউনিয়নের শহীদ তাজুল বাইক সেবা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জাবি
  প্রকাশিত হয়েছেঃ  10:14 PM, 15 November 2021

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদ চালু করেছে শহীদ তাজুল মোটরবাইক সেবা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার কেন্দ্র গুলো দূরে দূরে হওয়ায় পরীক্ষা দিতে এসে অনেক পরীক্ষার্থী নির্ধারিত সময়ের মধ্যে কেন্দ্রে পৌঁছাতে পারে না। ভর্তিচ্ছুদের এই সংকট সমাধানে ছাত্র ইউনিয়ন জাবি সংসদ এই উদ্যোগ নিয়েছে পাশাপাশি দিচ্ছেন তথ্য সেবা ।

ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি রাকিবুল ইসলাম রনি বলেন, ‘আমরা রোজ গড়ে ১২-১৫ জন শিক্ষার্থীকে কেন্দ্রে পৌঁছে দিচ্ছি। প্রতি শিফটের পরীক্ষা শুরু হওয়ার দশ মিনিট আগে থেকে অর্থাৎ যে সময়ে একজন শিক্ষার্থীর পক্ষে একা কেন্দ্রে যাওয়া সম্ভব হয় না, তখন থেকে আমরা এই সেবাটি দিয়ে থাকি। এছাড়াও আমরা আমাদের পরীক্ষার্থী সহায়তা কেন্দ্রের মাধ্যমে দিকনির্দেশনা দিচ্ছি ও ক্ষেত্র বিশেষে শিক্ষার্থীদের আবাসনের ব্যবস্থাও করছি।

বাইক সার্ভিসের নাম ‘শহীদ তাজুল মোটরবাইক সেবা’ কেনো রাখা হয়েছে জিজ্ঞাসা করলে রাকিবুল রনি বলেন, তাজুল ইসলাম আদমজী মজদুর ট্রেড ইউনিয়নের নেতা ছিলেন তিনি এরশাদের স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে শ্রমিকদের গণআন্দোলনে যোগ দিয়ে শহীদ হন। আমরা তার সম্পর্কে যাতে মানুষ আরো জানতে পারে এই প্রয়াস থেকে এই সেবাটি তার নামে নামকরণ করেছি।

 

আপনার মতামত লিখুন :