ভালোবাসা দিবসে ক্যাম্পাসে বহিরাগতদের জায়গা হবে না- রাবি প্রক্টর


  প্রকাশিত হয়েছেঃ  ০১:০১ PM, ১৩ ফেব্রুয়ারী ২০২১

আগামীকাল ১৪ ফেব্রুয়ারী। পহেলা ফাল্গুন ও ভালবাসা দিবস। নতুন সংশোধিত বর্ষপঞ্জিতে পহেলা ফাল্গুন অর্থাৎ বসন্তের প্রথম দিনেই হচ্ছে ভালোবাসা দিবস। ইংরেজি বর্ষপঞ্জির ১৪ ফেব্রুয়ারি দিনটিকে ভালবাসা দিবস হিসেবে পালন করা হয় সারা বিশ্বে, আর বাংলা বর্ষপঞ্জি অনুযায়ী বসন্তের প্রথম দিন অর্থাৎ পহেলা ফাল্গুন ছিল ১৩ ফেব্রুয়ারি। আর এই দিবসটি আনন্দ উৎসবমুখর পরিবেশে দিনটি উদযাপন করে বিশ্বের মানুষ। বাংলাদেশেও তার ব্যতিক্রম নয়।
তবে এবার দিবসটি আগের মত উদযাপন করতে পারবে না। করোনা সংক্রমণের কারণে দীর্ঘ সময় ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় এই দিবসে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রবেশে বহিরাগতদের নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন। এমন কি সন্ধ্যা ৬টার মধ্যে শিক্ষার্থীদের ক্যাম্পাস ত্যাগ করতে হবে এমনটাই জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর লুৎফর রহমান।
প্রক্টর বলেন লুৎফর রহমান বলেন, পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবসে ক্যাম্পাসে লোকজনের আনাগোনা বাড়বে, যেহেতু ক্যাম্পাস বন্ধ সেহেতু যাতে বহিরাগতরা ক্যাম্পাসে ঢুকে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারে সেজন্য তাদের প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আইডি কার্ড প্রদর্শন করে প্রবেশ করতে হবে এবং সন্ধ্যার মধ্যে সবাইকে ক্যাম্পাসের বাহিরে থাকার নির্দেশনা দিয়েছি।
তিনি আরো জানান,সব প্রকার অনুষ্ঠান ও জনসমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। ক্যাম্পাসে কোন দোকান নিয়ে বসা যাবে না। নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের গেটে পুলিশ আইডি কার্ড চেক করবে। ক্যাম্পাসে আইডি কার্ড ছাড়া কাউকে ধরা হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

আপনার মতামত লিখুন :