ভালোবাসা দিবসে রাবিতে চলছে পুলিশের কড়া পাহারা!

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:০২ AM, ১৪ ফেব্রুয়ারী ২০২১

পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবসকে ঘিরে রাজশাহী বিশ্ববিদ্যালয় কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। দিবসটিকে কেন্দ্র করে ক্যাম্পাসে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটতে পারে সেজন্য প্রত্যক জায়গায় টহল দিচ্ছে পুলিশের সদস্যরা।
তাছাড়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের আইডি কার্ড ছাড়া ক্যাম্পাসে প্রবেশেও নিষেধাজ্ঞা আরোপ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সন্ধ্যা ৬ মাঝে সবাইকে ক্যাম্পাস ছাড়তেও নির্দেশনা দেয়া হয়েছে। তাছাড়া বহিরাগতরাও ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে না বলেও জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর লুৎফর রহমান।

প্রক্টর আরো জানিয়েছেন, পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবসে ক্যাম্পাসে লোকজনের আনাগোনা বাড়বে, যেহেতু ক্যাম্পাস বন্ধ সেহেতু যাতে বহিরাগতরা ক্যাম্পাসে ঢুকে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারে সেজন্য তাদের প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আইডি কার্ড প্রদর্শন করে প্রবেশ করতে হবে এবং সন্ধ্যার মধ্যে সবাইকে ক্যাম্পাসের বাহিরে থাকার নির্দেশনা দিয়েছি।
তিনি আরো জানান,সব প্রকার অনুষ্ঠান ও জনসমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। ক্যাম্পাসে কোন দোকান নিয়ে বসা যাবে না। নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের গেটে পুলিশ আইডি কার্ড চেক করবে। ক্যাম্পাসে আইডি কার্ড ছাড়া কাউকে ধরা হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

এদিকে, ভালেবাসা দিবসে প্রেমে সুষম বন্টনের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের প্রম বঞ্চিত সংঘের সদস্যরা। কেও পাবে ত কেও পাবেনা, তা হবেনা তা হবেনা শ্লোগানে মুখরিত ছিলো পুরো ক্যাম্পাস।

আপনার মতামত লিখুন :