মাকে বাঁচাতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আবেদন

শারমিন আক্তার, হাবিপ্রবি
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২২ PM, ২২ এপ্রিল ২০২১

‘মা’ শব্দটি অনেক ছোট হলেও পৃথিবীর সবচেয়ে সু-মধুর শব্দ।পৃথিবীর সব বর্ণমালা ব্যবহার করে মায়ের স্নেহ, মমতা ও ভালোবাসার বর্ণনা শেষ করা যাবে না। ” আপনার একটু সাহায্যই একজন মমতাময়ী মায়ের জীবন বাঁচানোর জন্য যথেষ্ট “।

মায়ের অপারেশনের জন্য সমাজের বিত্তবান শ্রেণির কাছে সাহায্যের বিনিত আবেদন জানিয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের হিসাব বিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তফিকুল ইসলাম তৌফিক।

তৌফিকের মা তহমিনা বেগমর (৪০) কোমরে প্রচন্ড ব্যাথা হওয়ার গত ২০ এপ্রিল চিকিৎসার জন্য রংপুরের কমিউনিটি মেডিকেলে নেওয়া হয়।হাসপাতালের রিপোর্ট অনুযায়ী তহমিনা বেগমের কোমরের দুটি হাড় ও একটি রগে গুরুতর সমস্যা হয়েছে বলে জানান চিকিৎস।যায় কারণে রগ দিয়ে ক্যালসিয়াম চলাচল করতে পারছে না।

তৌফিকের বাবা মোসলেম উদ্দীন(৫২) পেশায় একজন কলা ব্যাবসায়ী। দিনাজপুরের পার্বতীপুরের দোয়ানিয়া পন্ডিত পাড়ায় তাঁদের বাড়ি। পড়ালেখার পাশাপাশি টিউশনি করিয়ে নিজের, ছোট ভাই ও বোনের পড়াশোনার খরচ চালনোর পাশাপাশি বাবার সংসার চালানোতেও সাহায্য করতো তৌফিক। কিন্ত তার মায়ের চিকিৎসা করাতে পরিবারটি এখন সহায়সম্বলহীন হয়ে পড়েছে।চিকিৎসক জানিয়েছেন, অতিসত্বর অপারেশন ছাড়া রোগীকে কোনোভাবেই সুস্থ করা সম্ভব নয়।অপারেশনের জন্য প্রয়োজন প্রায় দুই লক্ষ(২,০০,০০০) টাকা।

এমতাবস্থায়, মা’কে বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের জন্য বিনিত অনুরোধ জানিয়েছেন তৌফিক। সাহায্যের জন্য
01729857135( বিকাশ) ও
01729857135( নগদ) এ-ই নাম্বার ব্যাবহার করা যাবে।

আপনার মতামত লিখুন :