মাদারীপুরের রাজৈরে নতুন ঘর পেল ৪৭টি পরিবার

সুজন হোসেন রিফাত, মাদারীপুর
  প্রকাশিত হয়েছেঃ  05:10 PM, 19 October 2021

মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘উপহার’ হিসেবে নতুন ঘর পেল মাদারীপুরের রাজৈর উপজেলার ৪৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

কোনো মানুষ যেন গৃহহীন না থাকে সেই পদক্ষেপ নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ প্রকল্প এই ট্রাস্ট থেকে ৫ কোটি টাকা দিয়ে গৃহনির্মাণ তহবিলের যাত্রা শুরু করে সরকার।

(১৯ অক্টোবর) বৃহস্পতিবার মাদারীপুরের রাজৈর উপজেলার সুতারকান্দি গ্রামে ৪৭ টি পরিবারকে ঘরের আনুষ্ঠানিক দলিলপত্র প্রদান করেন রাজৈরের ইউএনও মো আনিসুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ ফজলুল হক বাবুল, ভুৃমি কমিশনার খাদিজা ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এইচ এম মাহবুব হোসেন, রাজৈর প্রেসক্লাব সভাপতি খোন্দকার আব্দুল মতিন,সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংবাদিক সুজন হোসেন রিফাত, শাহাদাত হোসেন অনাদি কুমার মন্ডল, মোনাসিফ ফরাজী সজীবসহ প্রমূখ।

নতুনঘর পেয়ে অনেক খুশি ভুমিহীন ও গৃহহীন এই ৪৭টি উপকারভোগী পরিবার। এসময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেন।

কোনো মানুষ যেন গৃহহীন না থাকে সেই পদক্ষেপ নেওয়ার জন্য এই ট্রাস্ট থেকে ৫ কোটি টাকা দিয়ে গৃহনির্মাণ তহবিলের যাত্রা শুরু করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ‘আশ্রয়ন-২’ প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে এরই মধ্যে দুই শতাংশ জমির সঙ্গে ঘর পেয়েছে ভূমি ও গৃহহীন ৪৭টি পরিবার।

‘মুজিববর্ষে কেউ গৃহ ও ভূমিহীন থাকবে না’- প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া এই ঘোষণা বাস্তবায়নে এমন কার্যক্রম চলছে।

দেশে ভূমি ও গৃহহীন পরিবারগুলোকে পুনর্বাসনের লক্ষ্যে ১৯৯৭ সালে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ‘আশ্রয়ন’ নামে প্রকল্প নেওয়া হয়, যা প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত হয়।

এ প্রকল্পের আওতায় ১৯৯৭ সাল থেকে ২০২১ সালের মে পর্যন্ত ৩ লাখ ৭৩ হাজার ৫৬২টি ভূমি ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হবে পর্যায়ক্রমে।

আপনার মতামত লিখুন :