মাদারীপুরে সরস্বতী পূজা উদযাপিত

নিজস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:২৩ PM, ১৬ ফেব্রুয়ারী ২০২১

মাদারীপুর জেলায় মন্ডপে মন্ডপে শুরু হয়েছে সরস্বতী পূজা। বিদ্যার দেবীর এই পূজাকে ঘিরে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ তিনদিনের বনার্ঢ্য বর্ণিল নানা আয়োজন।

মাদারীপুরের বিভিন্ন পূজা অায়োজক কমিটি জানায়,
সকালে শিক্ষার্থীদের অঞ্জলির মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় সরস্বতী পূজা। পূজা উপলক্ষ্যে শহরের অস্থায়ী ৮৩টি মন্ডপগুলোকে আকর্ষণীয় করে তুলতে পাঁচ কিলোমিটার এলাকাজুড়ে বর্ণাঢ্য আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।
প্রতিটি মন্ডপে রাখা হয়েছে আধুনিক শব্দ যন্ত্র ।
এছাড়া প্রতিটি মন্ডপে সাংস্কৃতিক অনুষ্ঠানও থাকছে তিন দিনই। বাংলাদেশের মধ্যে মাদারীপুরের এই সরস্বতী দেবীর পূজা সবচেয়ে ব্যয়বহুল ও জমজমাট পূর্ণ হয়ে থাকে।

সন্ধ্যার পর রাত ১১টা পর্যন্ত প্রতিদিন নৃত্য, সংগীত, গীতাপাঠসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে।
অাগামী (১৮ ফেব্রুয়ারিত) বৃহস্পতিবার রাতে শোভাযাত্রার মধ্য দিয়ে শেষ হবে সরস্বতী পূজার এ আয়োজন।

মাদারীপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রাণতোষ মন্ডল জানান, ধর্মীয় ও সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ হিসেবে প্রতিবছরের মতো প্রতিটি মন্ডপে করা হয়েছে আলোকসজ্জা, রাখা হয়েছে নানা অনুষ্ঠান। জ্ঞান আহরণ ও বিদ্যা-বুদ্ধি অর্জনের জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও সরস্বতী পূজার আয়োজন করেছে। শিক্ষার্থীসহ সবার একটাই চাওয়া পৃথিবী থেকে দূর হয়ে যাক মহামারী করোনা ভাইরাস। শান্তি প্রতিষ্ঠিত হোক সবার মনে।

আপনার মতামত লিখুন :