মাভাবিপ্রবিতে প্রশস্ততা বাড়িয়ে রাস্তার পুর্ননির্মাণ কাজ শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক,মাভাবিপ্রবি
  প্রকাশিত হয়েছেঃ  ০১:১৩ PM, ১৯ জুন ২০২১

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) রাস্তাগুলো প্রশস্ততা বাড়িয়ে  ৪,১০০ ফুট দৈর্ঘ্যের রাস্তা পুনর্নির্মান কাজ শুরু হয়েছে।

চলতি  মাসে শুরু হওয়া এই প্রকল্পের কাজ চলতি বছরের জুন এ শেষ হওয়ার কথা রয়েছে যার ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৩৩ লক্ষ ২৪ হাজার বায়ান্ন টাকা।

দুটি ভাগে বিভক্ত রাস্তার প্রথম RCC রোড টি নির্মাণ করা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের ১ নং গেট হতে ৫ নং গেট,প্রত্যয় ৭১ এর সামনে থেকে মুক্তমঞ্চ পর্যন্ত। যার চুক্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি ৭০ লক্ষ ৭৫ হাজার ৪৩৬ টাকা। যার দৈর্ঘ্য হবে ২৭৫০ ফুট এবং প্রশস্ত হবে ২৪ ফুট।

দ্বিতীয় RCC রোডটি হবে ২য় একাডেমিক ভবন- লাইব্রেরি – বঙ্গবন্ধু হল পর্যন্ত। যার চুক্তিমূল্য ধরা হয়েছে ১ কোটি ৬২ লক্ষ ৪৮ হাজার ৬১৬ টাকা। যার দৈর্ঘ্য হবে ১৩৫০ ফুট এবং প্রশস্ত হবে ২৪ ফুট।

শুধুমাত্র ৫ নং গেইট হতে ২য় একাডেমিক ভবন পর্যন্ত রাস্তা বাকি রাখা প্রসঙ্গে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী জনাব মো. আবু তালেব বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ৫ নং গেট হতে ২য় একাডেমিক ভবন পর্যন্ত রাস্তাটা বাকি রাখা হয়েছে। সবার সাথে বসে আমরা মিলেমিশে রাস্তাটা করার সিদ্ধান্ত নিবো। তাছাড়াও আমাদের টাকার কিছুটা সীমাবদ্ধতা ও রয়েছে । ভবিষ্যতে আমরা এই রাস্তাটা করবো। তাহলে সম্পূর্ণ রাস্তা সার্কুলেশন হবে।

উল্লেখ্য, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২০১৮ সালে শুরু হওয়া প্রায় অর্ধ সহস্র কোটি টাকার বিশাল প্রকল্প। যেটি বাস্তবায়নের জন্য ভারি যানবাহন চলাচলের কারণে বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ রাস্তা ক্ষতিগ্রস্ত হয়। এই প্রকল্পের কাজ প্রায় পুরোপুরি দৃশ্যমান। চলতি বছরের জুন নাগাদ মূল ভবনের কাজ এবং ডিসেম্বরে সম্পূর্ণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

আপনার মতামত লিখুন :