মুনিয়ার মৃত্যু: জড়িতদের বিচারের দাবিতে কুবিতে মানববন্ধন

নাজমুল সবুজ,কুবি
  প্রকাশিত হয়েছেঃ  ০১:১২ PM, ০৬ জুন ২০২১

বীর মুক্তিযোদ্ধার কন্যা, কুমিল্লার সন্তান মোসারাত জাহান মুনিয়ার মৃত্যুর ঘটনায় অভিযুক্ত সায়েম সোবহান আনভীরসহ জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার, দৃষ্টান্তমূলক শাস্তি ও মামলার বাদীর নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন করা হয়েছে।

রোববার (৬ জুন) সকাল সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের মার্কেটি বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী মাসুমের সঞ্চালনায় মানববন্ধনে অংশ নিয়ে শিক্ষার্থীরা বলেন, মুনিয়ার ঝুলন্ত লাশ উদ্ধারের ঘটনায় দীর্ঘদিন অতিবাহিত হলেও এ ঘটনায় অভিযুক্ত বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীরকে গ্রেফতার করা হয়নি। অবিলম্বে তাকে গ্রেফতার করতে হবে। এ ঘটনায় মূল তথ্যকে আড়াল করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে মুনিয়া ও তার বোন নুসরাত জাহানকে ব্যক্তিগত আক্রমণ করা হচ্ছে। অবিলম্বে ভিক্টিম ব্লেমিং ও সাইবার বুলিং বন্ধ করতে হবে।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, সম্প্রতি সায়েম সোবহান আনভীর শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। দেশব্যাপী আলোচিত এক মামলায় অভিযুক্ত একজন আসামিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যের নামে প্রতিষ্ঠিত ক্লাবের চেয়ারম্যান নির্বাচিত করার মাধ্যমে স্বয়ং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের অপমান করা হয়েছে বলে আমরা মনে করি। অবিলম্বে আনভীরকে এই পদ হতে অপসারণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানাই।

উল্লেখ্য, গত ২৬ এপ্রিল সন্ধ্যায় গুলশানের একটি ফ্ল্যাট থেকে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মুনিয়ার বড় বোন নুসরাত জাহান বাদি হয়ে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। তবে নিহতের পরিবার দাবি করছে, মুনিয়াকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

আপনার মতামত লিখুন :