মেস হতে সাবেক ঢাবি শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

বিডি ক্যাম্পাস ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৪৭ PM, ২৭ সেপ্টেম্বর ২০২১

ঢাকার চানখারপুল এলাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক একশিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছ পুলিশ। তবে মৃত্যুর কারণ এখনো নিশ্চিত জানা যায়নি। সোমবার বিকেল পৌনে চারটার দিকে মাসুদ মাহাদী অপু নামে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়। এটি হত্যা নাকি আত্মহত্যা এ নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর চানখারপুলের স্বপ্ন ভবনের আট তলায় ফ্যানের সাথে ফাঁস দেয়া ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। নিহত অপু ২০১১-১২ সেশনের মাস্টার দা সূর্যসেন হলের শিক্ষার্থী ছিলেন। অপুর গ্রামের বাড়ি পিরোজপুর জেলার স্বরূপকাঠিতে।

তার রুমমেট জহিরুল ইসলাম জানান, ‘আমরা এক রুমে তিনজন থাকি। আমি যখন বাসা থেকে বের হই তখন অপু ঘুমাচ্ছিল। দুপুর অফিস শেষে বাসায় আসার পর দেখি দরজা বন্ধ। অনেকবার ফোন দিলেও ফোন রিসিভ হয় না। দরজার উপরে একটি ছোট জানালা আছে, সেটি দিয়ে দেখি গামাছায় ঝোলানো। এরপর ৯৯৯ নাইনে ফোন দেই। আশেপাশের লোকজনকে ডেকে দরজা ভাঙি।’

তবে চকবাজার থানা পুলিশ বলছে, এটি হত্যাকান্ডও হতে পারে। নিহত অপু বাম রাজনীতির সাথে জড়িত ছিলেন। ছিলেন তুখোড় মেধাবী, স্নাতক ফলাফলে সে বিভাগে দ্বিতীয় স্থানধারী। সর্বশেষ বিসিএস প্রিলিমিনারিতেও উত্তীর্ণ হয়েছে। তার বন্ধুরা জানায়, রাজনৈতিক আদর্শের কারণে সে বিভাগের শিক্ষক হতে পারবে কিনা এ নিয়ে অনেক হতাশ ছিলেন তিনি।

আপনার মতামত লিখুন :