রাজশাহী জেলা রোভারের উদ্যোগে সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত


  প্রকাশিত হয়েছেঃ  ০২:৪৯ PM, ০৬ ফেব্রুয়ারী ২০২১

বাংলাদেশ স্কাউটস রাজশাহী জেলা রোভারের উদ্যোগে প্লাস্টিকের ব্যবহার হ্রাসকরণে বিশ্ব স্কাউট সংস্থা কর্তৃক গৃহীত প্লাস্টিক টাইড টার্নার চ্যালেঞ্জ ব্যাজ কার্যক্রমের অংশ হিসেবে ৬ ফেব্রুয়ারি ২০২১ শনিবার সকাল ১১টায় রাজশাহী কলেজে একটি সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
উল্লেখ্য যে প্লাস্টিক টাইড টার্নার চ্যালেঞ্জ ব্যাজ কার্যক্রম ইউএনইপি (United Nation Environment Program) দ্বারা গঠিত একটি বিশ্ব ব্যাপী উদ্যোগ যা ওয়ার্ল্ড স্কাউট অর্গানাইজেশন আর্থ ট্রাইবের একটি উপাদান হিসাবে গ্রহণ করেছে।

ওয়ার্ল্ড স্কাউট ব্যুরো এশিয়া প্যাসিফিক অঞ্চলের ৮টি দেশে পাইলট প্রকল্প হিসেবে ‘প্লাষ্টিক টাইড টার্নার চ্যালেঞ্জ ব্যাজ’ কার্যক্রম শুরু করার জন্য বাংলাদেশ স্কাউটসকে ৮টি দেশের সাথে অন্তর্ভুক্ত করেছে। ইতোমধ্যে বিভিন্ন ইউনিটের রোভাররা কাজও শুরু করেছে। তাদের কার্যক্রমকে আরো গতিশীল করতে এবং বিশেষ করে তারা কিভাবে অন্যদের সচেতন করবে এবং সবশেষে তাদের এসাইনমেন্ট তৈরী করে জমা দেবে সে বিষয়ে দিক নিদেশনা প্রদানের জন্য এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।
রাজশাহী জেলা রোভারের কমিশনার প্রফেসর মোঃ ইলিয়াছ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা রোভারের সম্পাদক ড. মোঃ জহিরুল ইসলাম, যুগ্ম সম্পাদক এস. এম. মুস্তাফিজুর রহমান ও বাংলাদেশে স্কাউটস রাজশাহী অঞ্চলের লিডার ট্রেনার প্রতিনিধি ও থ্রিস্টার ওপেন স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক সালেহ আহমেদ এলটি । মাল্টিমিডিয়া প্রেজেন্টেশেনের মাধ্যমে প্লাস্টিক টাইড টার্নার চ্যালেঞ্জ ব্যাজের জন্য এসাইনমেন্ট তৈরী নিয়ে বিস্তারিত আলোচনা করেন জেলা রোভার স্কাউট লিডার ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরএসএল মোঃ হেলাল উদ্দিন। উপস্থিত ছিলেন শাহ মখদুম কলেজের আর এসএল সৈয়দুল আজম এবং মেট্রো পলিটন কলেজের গার্ল ইন রোভারের আরএসএল মাহফুজা খানম।

আলোচনা শেষে র‌্যালি অনুষ্ঠিত হয়। এতে জেলার বিভিন্ন ইউনিটের রোভার স্কাউট ব্যক্তিত্বগন অংশগ্রহণ করেন।

আপনার মতামত লিখুন :