রাবিতে চালু হচ্ছে ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:০৩ PM, ২৫ মার্চ ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের ক্যারিয়ার কাউন্সিলিং এন্ড ডেভেলপমেন্ট সেন্টারের চাহিদা বহুদিন থেকেই। অবশেষে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহুল প্রতিক্ষিত চাহিদার অবসান ঘটতে চলছে। শিক্ষার্থীদের কর্মমুখী করতে সচেতনতা ও গাইডলাইন হিসেবে ক্যারিয়ার কাউন্সিলিং এন্ড ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার চালু করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামীকাল ২৬ মার্চ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আবদুস সোবহান সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনে ক্যারিয়ার কাউন্সেলিং এন্ড ডেভেলপমেন্ট সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। স্বাধীনতা দিবসে কর্মসূচীর বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড.আজিজুর রহমান।
তাছাড়া আগামী ২৬ মার্চ শুক্রবার মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন বিস্তৃত কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচীর মধ্যে রয়েছে,
দিবসের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে প্রশাসনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ; ভোরে সূর্যোদয়ের সাথে সাথে ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন; সকাল ৭টায় বিভিন্ন হল, বিভাগ, ইনস্টিটিউট এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন কর্তৃক শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ। এরপর সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ বিভিন্ন হল, বিভাগ, ইনস্টিটিউট এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন গণকবর স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করবে।

কর্মসূচিতে আরো থাকছে, সকাল ১০টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আলোচনা সভা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল কর্তৃক প্রকাশিত ড. মো. রওশন জাহিদ কর্তৃক সম্পাদিত ‘চিরঞ্জীব বজ্রকণ্ঠ’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন। বিকেল ৫টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে রাবি শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।
বাদ জুম্মা কেন্দ্রীয় মসজিদে মোনাজাত। বিকেল ৪টায় শেখ কামাল স্টেডিয়ামে শিক্ষক বনাম কর্মকর্তা প্রীতি ক্রিকেট ম্যাচ। সন্ধ্যা পৌনে ৭টায় কেন্দ্রীয় মন্দিরে প্রার্থনা এবং সন্ধ্যা ৭টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আলোচনা সভা।

এছাড়া ২৫ ও ২৬ মার্চ শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৭টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

আপনার মতামত লিখুন :