রাবিতে পরিচ্ছন্নতা অভিযান চালালো কোয়ান্টাম

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, রাবি
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৫৩ PM, ০৬ অক্টোবর ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি) ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে গত সোমবার (৪ তারিখ) থেকে তিনদিন ব্যাপী পরিচ্ছন্নতা অভিযানে নামে কোয়ান্টাম ফাউন্ডেশন রাজশাহী শাখা। এসময় পুরো রাবি ক্যাম্পাসকে আবর্জনা মুক্ত রাখার পাশাপাশি ভর্তি পরীক্ষার্থীদের জন্য ফ্রি আবাসন ব্যবস্থা ও চিকিৎসা সেবাও প্রদান করে তারা।

কোয়ান্টাম ফাউন্ডেশনের রাজশাহীর প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট পারভেজ মেহেদি তার নেতৃত্বে ১৫০ জনের বেশি স্বেচ্ছাসেবক নিয়ে সকাল হতে সন্ধ্যা পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবন ও রাস্তার পাশে পরে থাকা কাগজ, প্ল্যাস্টিক বোতলসহ আবর্জনা পরিস্কার করার কাজে অংশ নেন।

এ কাজে সৃষ্টি স্কুলের প্রথম শ্রেণির ছাত্র সাফল্য যেমন অংশ নিয়েছে তেমনি বিভিন্ন বয়সী স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রী, গৃহিণী, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মরত ব্যক্তিবর্গ, রাজশাহী কলেজের অধ্যাপক মাসুদুল হক সিদ্দিকি, আইবিএস শিক্ষক ড মোস্তফা কামাল, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড জাহাঙ্গীর আলম, আইন বিভাগের প্রফেসর ড আব্দুল আলীম নিজেদের হাতে যত্ন ও মমতায় রাস্তার আবর্জনা পরিস্কারে অংশ নেন।

“কাজ শুরুর পূর্বে মেডিটেশন করে মমতা ও মনোযোগ দিয়ে সুন্দরভাবে কাজ করার উদ্যোগ সত্যি প্রশংসনীয়। শিক্ষার্থীরা পড়াশুনার পাশাপাশি সৃষ্ট জীবের কল্যাণে মানবতার সেবার কাজে অংশ নিতে উদ্বুদ্ধ হবে।স্রস্টার সন্তুষ্টির জন্য সৃষ্টির সেবার কোয়ান্টাম নীরবে কাজ করে যাচ্ছে দুই দশকের বেশি সময় নিয়ে।” বলেন রাবি আইন বিভাগের অধ্যাপক ড. আব্দুল আলীম।

পরীক্ষার্থীদের জরুরী স্বাস্থ্য সেবার জন্য সংগঠনটির পক্ষ থেকে একটি অ্যাম্বুলেন্স সার্ভিসও দেয়া হয়।

কোয়ান্টাম ফাউন্ডেশন একটি সেচ্ছাসেবী সংগঠন। করোনায় মৃত ব্যক্তিদের লাশ দাফন/সৎকারে কোয়ান্টাম ফাউন্ডেশনের ভূমিকা বিরল। এছাড়া শিক্ষার্থীদের মটিভেশন, গর্ভবতী নারীদের সেবা, রক্তদান কর্মসূচি ও স্বাস্থ্যসেবাসহ বিভিন্ন সেচ্ছাসেবা মূলক কাজ করে এই ফাউন্ডেশন।

আপনার মতামত লিখুন :