রাবিতে পরীক্ষা গ্রহণের প্রস্তুতি, সীমিত পরিসরে খুলছে অফিস

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৪০ PM, ০৯ জুন ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবিতে) পরীক্ষা গ্রহণের প্রস্তুতি ও চলতি অর্থ বছরের শেষ মাসের কার্য সম্পাদনের জন্য আগামী ১৩ জুন (রোববার) থেকে বিশ্ববিদ্যালয়ের সব অফিস সীমিত পরিসরে খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
মঙ্গলবার (৮ জুন) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. মো. আজিজুর রহমান সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার (১৩ জুন) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে অফিস প্রধানগণ তাদের প্রয়োজনীয় জনবলের সংখ্যা নির্ধারণ করে ডিউটি রোস্টার তৈরি করবেন। সে অনুযায়ী প্রয়োজনীয় কার্য পরিচালনা করবেন।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রুটিন দায়িত্বে নিযুক্ত উপাচার্য ও উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
এর আগে করোনার বিস্তাররোধে আগামী ১৬ জুন (বুধবার) পর্যন্ত সব অফিসসমূহ বন্ধের ঘোষণ দেয় রাবি প্রশাসন।

এর আগে,আবাসিক হলসমূহ বন্ধ রাখার শর্তে সশরীরে স্থগিত হওয়া পরীক্ষা নেয়া সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসন। গত ৩ জুন বিশ্ববিদ্যালয়ের রুটিন উপাচার্য, উপ-উপাচার্য, ডিন, বিভাগ সভাপতিদের সম্মিলিত এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।
বিষয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. আজিজুর রহমান বলেন, ২০১৯ সালের স্থগিত হওয়া পরীক্ষার পাশাপাশি  ২০২০ সালের যেকোনো একটি বর্ষের পরীক্ষা আগামী ৪ জুলাই থেকে শুরু করতে পারবে প্রত্যেক বিভাগ। এক্ষেত্রে বিভাগীয় একাডেমিক কমিটি অগ্রাধিকার ভিতিত্তে কোন বর্ষের পরীক্ষা নেওয়া হবে সেটি নির্ধারণ করবে। তবে হল খোলার ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি।

 

আপনার মতামত লিখুন :