রাবিতে বড় ধরনের ‘অনিয়মের’ আশঙ্কা: ভিসিকে অবরুদ্ধ করলো ছাত্রলীগ

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ১২:৩১ PM, ০২ মে ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি প্রফেসর এম আব্দুস সোবহানের মেয়াদের শেষ সময়ে এসে আজকের সভায় আরও বড় ধরনের ‘অনিয়ম’ করবে এমন আশঙ্কায় মিটিং স্থগিতের দাবিতে ভিসির বাসভবনে তালা লাগিয়ে অবরুদ্ধ করে রেখেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক ও বর্তমান কমিটির নেতা-কর্মীরা। আজ রোববার সকাল সাড়ে ১০টায় উপাচার্য ভবনে ফাইনান্স কমিটির
সভা শুরুর আগেই সকাল সাড়ে ৮টায় ভবনের মূল ফটকে তালা লাগায় আন্দোলনকারীরা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি প্রফেসর এম আব্দুস সোবহানের মেয়াদের শেষ সময়ে এসে আজকের সভায় আরও বড় ধরনের ‘অনিয়ম’ করবে এমন আশঙ্কায় মিটিং স্থগিতের দাবিতে ভিসির বাসভবনে তালা লাগিয়ে দিয়েছে এমন কারণ জানালেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সহ-সভাপতি ফারুক হাসান।

এসময় তিনি আরো জানান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে বিভিন্ন ‘অনিয়ম’ এর অভিযোগ এনে গত বছর ডিসেম্বরে শিক্ষা মন্ত্রণালয় চিঠি দিয়েছিল। এতে তার দূর্নীতির সাথে সংশ্লিষ্টতা স্পষ্ট।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘আজ ফাইনান্স কমিটির মিটিং ছিল, কিন্তু আন্দোলনকারীদের অবস্থানের কারণে কমিটির কেউ ভেতরে প্রবেশ করতে পারেনি। ‘

প্রসঙ্গত,এর আগেও গত ১৪ জানুয়ারি চাকরির দাবিতে রাবি ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহানসহ দুই উপ-উপাচার্য ও প্রক্টরকে উপাচার্যের বাসভবনে অবরুদ্ধ করে রেখেছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ও বর্তমান কমিটির নেতা-কর্মীরা।

 

 

আপনার মতামত লিখুন :