রাবির আইন বিভাগের নতুন সভাপতি অধ্যাপক ড. হাসিবুল আলম


  প্রকাশিত হয়েছেঃ  ১১:৪২ AM, ২৪ জানুয়ারী ২০২১

নিজস্ব প্রতিবেদক:

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের নতুন সভাপতি হিসেবে নিয়োগ পেয়েছেন বিভাগের অধ্যাপক ড. মো. হাসিবুল আলম প্রধান। তিনি বিভাগের ২৭ তম সভাপতি হিসেবে বিদায়ী সভাপতি প্রফেসর ড. আবদুল হান্নানের স্থলাভিষিক্ত হন।

ড. মো. হাসিবুল আলম প্রধান ১৯৯৮ সালের ২ আগস্ট আইন বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০১৫ সালের ১৭ ই জুন প্রফেসর পদে উন্নীত হন।

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও কলামিস্ট ড. মো. হাসিবুল আলম প্রধান বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। শিক্ষকতার পাশাপাশি লেখালেখি ও সাংস্কৃতিক কর্মকান্ডে সর্ব মহলে সুপরিচিত তিনি।

১৯৭২ সালের ১লা জুন পঞ্চগড় জেলায় জন্মগ্রহণ করেন এই অধ্যাপক। ছাত্রজীবনে তিনি সাংবাদিকতার সাথে সম্পৃক্ত ছিলেন। কাজ করেছেন ‘আজকের কাগজ’ পত্রিকায়।

দেশ-বিদেশে বিভিন্ন জার্নালে অনেক প্রবন্ধ প্রকাশিত হয়েছে তাঁর। এছাড়া, ‘বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ’, ‘জীবন্ত শহীদ মুক্তিযোদ্ধা মজিবর রহমান দাস’ সহ বিভিন্ন বই রচনা করেছেন তিনি।

দায়িত্বপ্রাপ্তের পর নিজের অভিব্যক্তি প্রকাশ তিনি করে বলেন, সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে বিভাগের সুনাম ও গৌরব সমুন্নত রাখাই প্রধান লক্ষ্য। পাশাপাশি তিনি দায়িত্ব পালনে ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা, কর্মচারীদের সহায়তা কামনা করেন।

এদিকে, আইন বিভাগের নতুন সভাপতিকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, দপ্তর ও সংগঠন।

আপনার মতামত লিখুন :