ঢাকা, রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. সারাদেশ
  13. সাহিত্য
  14. স্বাস্থ্য

রাবির ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

প্রতিবেদক
bdcampus
আগস্ট ১৮, ২০২২ ৬:৪০ পূর্বাহ্ণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষ, প্রথম সেমিস্টারের ভর্তি  পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বুধবার (১৭ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে লিখিত পরীক্ষার এই ফল প্রকাশ করা হয়।

গত শুক্রবার (১২ আগস্ট) অনুষ্ঠিত ৫০ নম্বরের এই লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী ৫৬৬ জনের একটি তালিকা প্রকাশ করা হয়। যেখানে লিখিত পরীক্ষার পাশ নম্বর ২০ বিবেচনা করে ৩০২ জন মেধাতালিকায় স্থান পেয়েছেন; পাশের হার ৫৩.৩৬ শতাংশ।

৫০ নম্বরের এই লিখিত পরীক্ষায় সর্বোচ্চ ৩৪ পেয়ে মেধাতালিকায় প্রথম হয়েছেন আফরা সাঈয়ারা ফারুক (রোল: A22393)।

‘এ’ ইউনিটের সমন্বয়ক ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ইলিয়াছ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২৫ আগস্ট, ২০২২ তারিখে বিভাগসমূহের নির্ধারিত আসন সংখ্যা অনুযায়ী ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত তালিকা রাজশাহী বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে (www.ru.ac.bd) প্রকাশ করা হবে। মেধা তালিকাভূক্ত পরীক্ষার্থীদের ভর্তি কার্যক্রম ০১ সেপ্টেম্বর, ২০২২ তারিখ থেকে ০৬ সেপ্টেম্বর, ২০২২ তারিে (শুক্রবার ও শনিবার ব্যতীত) মধ্যে সম্পন্ন করতে হবে। পরবর্তীতে আসন শূণ্য হওয়া সাপেক্ষে শুধুমাত্র ভর্তি হওয়া প্রার্থীদের Subject Choice ক্রমানুসারে আংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন করা হবে এবং তা নোটিশের মাধ্যমে জানানো হবে। এজন্য প্রার্থীকে বিশ্ববিদ্যালয়ে আসতে হবে না।

এদিকে, রাবির চারুকলা অনুষদ, সংগীত ও নাট্যকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষার ফলাফলও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.ru.ac.bd) প্রকাশ করা হয়েছে।

প্রসঙ্গত, ‘এ’ ইউনিটে কলা অনুষদভুক্ত ইংরেজি বিভাগের ১০০ টি, সংগীত বিভাগের ৩০ টি এবং নাট্যকলা বিভাগের ২০ টি আসন রয়েছে। অন্যদিকে, চারুকলা অনুষদের তিনটি বিভাগের জন্য আসন রয়েছে সর্বমোট ১২০ টি।

বিডিক্যাম্পাস-টিভি/সৈয়দ সাকিব

Print Friendly, PDF & Email

সর্বশেষ - ক্যাম্পাস