রাবির নতুন প্রো-ভিসির যোগদান করলেন সুলতান-উল-ইসলাম

উমর ফারুক
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:০২ PM, ১৭ জুলাই ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি হিসেবে যোগ দিয়েছেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের প্রফেসর ড. মো. সুলতান-উল-ইসলাম। আজ শনিবার বেলা ১১টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনস্থ উপ-উপাচার্যের অফিস কক্ষে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন।

এ সময় সদ্য বিদায়ী উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, অপর উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর একেএম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালামসহ অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতি, অফিস প্রধান, বিশিষ্ট শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
দায়িত্বে যোগদানের পর প্রফেসর সুলতান-উল-ইসলাম তাঁর এ নিয়োগের জন্য বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যক্রম নিরবিচ্ছিন্ন রাখাসহ দায়িত্ব পালনে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতাও কামনা করেন।

পরে নবনিযুক্ত উপ-উপাচার্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির জনকের প্রতিকৃতি ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন। এছাড়া তিনি ঊনসত্তরের গণঅভ্যুত্থানের শহীদ ড. জোহার সমাধি, শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলক ও শহীদ চার জাতীয় নেতার অন্যতম এ এইচ এম কামারুজ্জামানের কবরেও পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন।

প্রসঙ্গত, গত ১৩জুলাই রাষ্ট্রপতি ও আচার্যের আদেশক্রমে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ (সংশোধিত আইন ১৯৯৯) এর ১৩ (১) দ্বারা অনুযায়ী রাবির ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি প্রফেসর সুলতান উল ইসলাম চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে নিয়োগ দেয়া হয়। তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ও উপাচার্য কর্তৃক প্রদত্ত ক্ষমতা ও দায়িত্বপালন করবেন। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ তাঁকে চার বছরের জন্য এই পদে নিয়োগ দেন।

আপনার মতামত লিখুন :